1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
ডাকবিভাগের ৩শ ইডি কর্মচারীর দুর্বিষহ জীবনযাপন - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

ডাকবিভাগের ৩শ ইডি কর্মচারীর দুর্বিষহ জীবনযাপন

বাবুল রহমান রবিন, গাইবান্ধা
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জুন, ২০২৪

Tags: ,

গাইবান্ধায় ডাকবিভাগের ৩শ ইডি কর্মচারী দুর্বিষহ জীবনযাপন করছেন। বর্তমান দুর্ব্যমূল্যের বাজারে অতি স্বল্প বেতনে সংসার প্রতিপালন করা তাদের জন্য চরম দুঃসাধ্য হয়ে পড়েছে।

গাইবান্ধা প্রেসক্লাবে শনিবার আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজেদের দুর্বিষহ জীবনের করুণ বর্ণনা তুলে ধরেন ডাকবিভাগের ইডি কর্মচারীবৃন্দ।

তারা জানান, বর্তমানে গাইবান্ধা জেলায় ডাকবিভাগের ৩শ ইডি কর্মচারী রয়েছেন। দীর্ঘদিন ধরে তারা নামমাত্র ৪ হাজার ৪৬০ টাকা বেতনভাতায় চাকরি করছেন। এই সামান্য অর্থ দিয়েই তারা পরিবার পরিজন নিয়ে অতিকষ্টে সংসার চালিয়ে আসছেন। কিন্তু বর্তমান দ্রর্ব্যমূল্যের বাজারে ডাক কর্মচারীরা আর পেরে উঠছেন না। তারা শখ করেও মাসে-ছয়মাসে পরিবারের জন্য এক কেজি গরুর গোস্ত কিনতে পারেন না। এমতাবস্থায় বর্তমানে তারা চরম মানবেতর জীবনযাপন করছেন। ডাকবিভাগের ইডি কর্মচারীরা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বেতন বৃদ্ধির জন্য ছয়দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হচ্ছে-ডাক বিভাগে ইডি প্রথা বাতিল, জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্ত, পর্যায়ক্রমে ইডি কর্মচারীদের রাজস্বখাতে সংযুক্ত, এক অভিন্ন নিয়োগ কাঠামো চালু, প্রতিটি ডাকঘরের ভবন নির্মাণ ও বিভাগীয় অফিসের মতো শাখা ডাকঘরগুলোতেও সকল সেবা চালু।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, আবু জাহিদ, রবিউল ইসলাম, ইদ্রিস আলী শেখ, তফিজুর রহমান তারা, আজিজার রহমান, শাহজাহান মিয়া, আমিনুল হক, মোসলেম উদ্দিন, আব্দুল হালিম প্রমুখ।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর