1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
তজুমদ্দিনে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উদ্বোধন - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৩৪ পূর্বাহ্ন

তজুমদ্দিনে ভূমি সেবা সপ্তাহ ২০২৪ উদ্বোধন

ভোলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ৮ জুন, ২০২৪

 ভোলার তজুমদ্দিনে সপ্তাহ ব্যাপী ভূমিসেবা সপ্তাহ ২০২৪ উদ্বোধন করা হয়েছে

শনিবার (৮ জুন) সকালে উপজেলা ভূমি অফিস চত্বরে  ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ উপলক্ষে ৮জুন থেকে ১৪ জুন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছেন উপজেলা ভূমি অফিস।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আবুল হাছনাত,এর সভাপতিত্বে অনুষ্ঠানের সঞ্চালনা করেন উপজেলা ভূমি অফিস নাজির মোশারফ হোসেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা উপজেলা নির্বাহী অফিসার জনাব শুভ দেবনাথ, উপজেলা কৃষি অফিসার নাজমুল হুদা, উপজেলা শিক্ষা অফিসার মোঃ এনায়েতুর রহমান,বন কর্মকর্তা আবুল বাসার, প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ রফিক সাদী, সাধারণ সম্পাদক এম নুরুন্নবী, রিপোর্টার্স ইউনিটির সভাপতি এম নয়ন প্রমুখ।

সভায় জানানো হয়, ভূমি মন্ত্রণালয়ের অন্যতম উদ্যোগ হলো ভূমি পরিষেবা অটোমেশন সিস্টেম প্রবর্তন। ভূমি ব্যবস্থাপনা অটোমেশন সফটওয়্যারের মাধ্যমে ভূমি সংক্রান্ত সকল কাজে গতিশীলতা ও স্বচ্ছতা বৃদ্ধি করা। এক্ষেত্রে চালু হয়েছে ই-মিউটেশন, অনলাইন ভূমি উন্নয়ন কর আদায়, ডিজিটাল রেকর্ড রুম, ডাকযোগে খতিয়ান ও পর্চা প্রাপ্তি, ডিজিটাল
সার্ভেয়িং-ম্যাপিং, অনলাইন জলমহাল ইজারা, অনলাইন শুনানি সিস্টেম, মোবাইলভিত্তিক ১৬১২২ হট লাইনসেবা ইত্যাদি।

এছাড়াও ভূমি মালিকদের ভোগান্তি কমাতে ই-রেজিস্ট্রেশন ও ডিজিটাল ভূমিসেবা, স্মার্ট ভূমি নকশা, স্মার্ট ভূমি পিডিয়া, স্মার্ট ভূমি রেকর্ডসহ স্মার্ট ভূমিসেবা কেন্দ্র তৈরি করা হয়েছে। বর্তমানে নাগরিকরা ভূমি অফিসে না এসে অনলাইনে নামজারি, সার্টিফাইড পর্চা, মৌজা ম্যাপের আবেদন করতে এবং জমির খাজনা পরিশোধ করতে পারছেন। নামজারি করার সাথে ম্যাপ ও খতিয়ান সংশোধন করার লক্ষ্যে সমগ্র বাংলাদেশের প্রায় এক লাখ ৩৮ হাজার মৌজা ম্যাপকে ডিজিটাইজড করার উদ্যোগ নেয়া হয়েছে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর