1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
ইসলাম ধর্ম নিয়ে কটাক্ষ, গ্রেফতার - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন

ইসলাম ধর্ম নিয়ে কটাক্ষ, গ্রেফতার

মোঃ আরিফ হোসেন, বীরগঞ্জ
  • প্রকাশের সময় : বুধবার, ৫ জুন, ২০২৪

দিনাজপুরের বীরগঞ্জে ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে কটাক্ষ করে ফেইসবুকে আপত্তিকর পোস্ট করায় শাওন থাওন (২১) নামের এক হিন্দু যুবককে গ্রেফতার করেছে বীরগঞ্জ থানা পুলিশ।

 

(বুধবার ০৫ জুন ) বীরগঞ্জ এর আরিফ বাজার ধর্মপ্রাণ মুসলিমদের উপস্থিতি দেখে নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। শাওন থাওনকে জুতার মালা পরিয়ে বীরগঞ্জের আরিফ বাজার থেকে থানা পর্যন্ত নিয়ে আসা হয়।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ইসলাম ধর্ম ও প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে আসরের নামাজের পর বীরগঞ্জ কেন্দ্রীয় মসজিদ থেকে বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল করা হবে বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, আগের দিন ওই ব্যক্তি ফেসবুকে ইসলামের নবী এবং ইসলাম ধর্মকে অবমাননা করে একটি স্ট্যাটাস দেন বলে অভিযোগ ছিল। পোস্ট দেওয়ার পরে সোশ্যাল মিডিয়ায় বিষয়টি ছড়াছড়ি হলে। সকালে তরুণ সমাজ তার বাসায় উপস্থিত হয়ে ওই ব্যক্তির শাস্তির দাবিতে মিছিল করে এবং স্লোগান দেয়।

অনলাইনে আল্লাহ, রাসূল সা:, ইসলাম, উম্মাহাতুল মুমিনিন এবং সাহাবায়ে কেরামকে নিয়ে কুরুচিপূর্ণ কটূক্তি এবং ধর্মানুভূতিতে আঘাতের ঘটনা আবার বেড়ে যাচ্ছে। কিছু দিন পরপর অনলাইনে রাসূল সা:কে অবমাননার ব্যাপারটি বড় কোনো ষড়যন্ত্রের অংশ বলে মনে হয়। দেশকে অস্থিতিশীল এবং সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে ঘোলাপানিতে মাছ শিকার করা এদের অন্যতম প্রধান উদ্দেশ্য।

আমরা উদ্বেগের সাথে লক্ষ করছি, হজরত মুহাম্মদ সা:কে ব্যঙ্গ, কটূক্তি ও উপহাস করে বক্তব্য প্রদান, নাটক প্রচার ও ইসলামী শরিয়তের গুরুত্বপূর্ণ বিধান পর্দার বিরুদ্ধে আক্রমণ চালানো যেন ফ্যাশনে পরিণত হয়েছে। ইসলাম ও মহানবী সা:, ওলামায়ে কেরাম, মাদরাসা, ইসলামী ঐতিহ্য-সভ্যতা ও নির্দশন নিয়ে যেভাবে ঠাট্টা-বিদ্রƒপ শুরু হয়েছে তাতে দেশের সাধারণ জনগণ শঙ্কিত। এসব কথা যারা বলে ও বিশ্বাস করে, তারা চরম সাম্প্রদায়িক, আজন্ম অন্ধ ও সাঙ্ঘাতিক কপট। যুগে যুগে ধর্মাশ্রিত মনীষীরা এদের দাঁতভাঙা জবাব দিয়েছেন। সাম্প্রদায়িকতাদুষ্ট এ অসুস্থ প্রবণতা রোধ করা না গেলে আমাদের দীর্ঘ দিনের লালিত শান্তিপূর্ণ সহাবস্থান ও সম্প্রীতির পরিবেশ ক্ষতিগ্রস্ত হতে পারে।

নাস্তিকদের জন্য বিপজ্জনক হয়ে উঠছে পুরো বিশ্ব, সবচেয়ে বিপজ্জনক দেশের তালিকায় বাংলাদেশ।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর