1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
ব্যাংক এশিয়ার গ্রাহক সচেতনতা সপ্তাহ শুরু - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:৪০ পূর্বাহ্ন

ব্যাংক এশিয়ার গ্রাহক সচেতনতা সপ্তাহ শুরু

সাকিবুল ইসলাম স্বাধীন, রাজশাহী
  • প্রকাশের সময় : সোমবার, ৩ জুন, ২০২৪

রাজশাহীতে ব্যাংক এশিয়ার গ্রাহক সচেতনতা সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে আজ বিকেলে রাজশাহী শাখার আয়োজনে মত বিনিময় সভার আয়োজন করা হয়। গ্রাহকদের মাঝে সচেতনতামূলক বক্তব্য রাখেন ব্যাংকের শাখা প্রধান তারেক আহমেদ, ব্যাংকের ম্যানেজার অপারেশন মেহেদী মাসুম সরকার ও জিবি ইনচার্জ শামীমা আকতার।

মত বিনিময় সভায় গ্রাহকদের উদ্দেশ্যে তারেক আহমেদ বলেন ,গ্রাহকদের নিজেদের আর্থিক সুরক্ষা নিজেদেরই রাখতে হবে। ব্যাংকের নামে কেউ যদি গ্রাহকদের গোপন পিন নম্বর সহ কোন তথ্য চাইলে তা দেয়া থেকে বিরত থাকতে হবে। আর্থিক সংবেদনশীল তথ্যের গোপনীয়তা বজায় রাখতে আপনার ডেবিট ও ক্রেডিট কার্ডের পুণর্ণ নম্বার, পিন, পাসওয়ার্ড, সিভিভি, ওটিপি সহ ব্যক্তিগত অনান্য তথাদি কারও কাছে প্রকাশ না করা। ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসেস প্রোভাইডার কখনোই আপনার ডেবিট ও ক্রেডিট কার্ডের পূর্ণ নম্বর, পিন, পাসওয়ার্ড, সিভিবি এবং ওটিপি জানতে চাইবে না। এ প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তা সেজে অথবা ফোন নম্বর কপি/ক্লোন করে আসা ফোন কল ও এসএমএস এর ব্যাপারে সতর্ক থাকুন।

এছাড়া বক্তব্যে অন্যান্য কর্মকর্তারা আরো বলেন,এটিএম-এ আপনার পক্ষে অন্য কোন ব্যক্তিকে আর্থিক লেনদেন করার জন্য অনুমতি দেওয়া থেকে কিরত থাকুন।ডেবিট ও ক্রেডিট কার্ডের প্রতিটি লেনদেনের পর কর্তনকৃত টাকার পরিমাণ যাচাই করুন এবং লেনদেন শেষে বিক্রেতার কাছ থেকে কার্ড ফেরত নিন। আপনার অ্যাক্সেস আইডি, ইউজার নেম, পাসওয়ার্ড ও অন্যান্য নিরাপত্তা সংশ্লিষ্ট বিষয়াদি অন্য কারো সাথে শেয়ার না করা। বর্ণ, সংখ্যা ও স্পেশাল ক্যারেক্টার এর সংমিশ্রনে জটিল পাসওয়ার্ড তৈরি করা। পাসওয়াডটি নিয়মিত পরিবর্তন করা জরুরী।

ইন্টরনেট ব্যাংকিং-এ প্রবেশের জন্য অন্যের কম্পিউটার এড়িয়ে চলুন।সিকিউরড ওয়েব সাইট https://) ছাড়া অন্য কোনও ওয়েবসাইটে লেনদেন করবেন না এবং আপনার ইন্টারনেট ব্যাংকিং, মোবাইল ব্যাংকিং, ডেবিট ও ক্রেডিট কার্ড বিষয়ক তথ্য প্রদান করবেন না। অধিক মুনাফার প্রলোভনে ব্যাংকের এজেন্টের সাথে কোনো প্রকার ব্যক্তিগত লেনদেন করবেন না।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী মিরাজ কামরান, রাজশাহী ‘ল’ কলেজের প্রিন্সিপাল এডভকেট আব্দুস সালাম সহ বিভিন্ন শ্রেণীর গ্রাহকবৃন্দ।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর