1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
মাগুরায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৯:২৭ পূর্বাহ্ন

মাগুরায় চিকিৎসকের অবহেলায় প্রসূতির মৃত্যুর অভিযোগ

Amar Kotha Desk
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪

মাগুরায় একটি প্রাইভেট হাসপাতালে চিকিৎসকের অবহেলায় সীমু খাতুন (১৮) নামে এক প্রসূতির মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বুধবার (২৯ মে) বিকেলে জাহান প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

মৃত সীমু খাতুন মাগুরা সদর উপজেলার বেল নগর গ্রামের মো. মনিরুল ইসলামের মেয়ে এবং ফরিদপুরের কামারখালি আড়পাড়া গ্রামের মো. নূর আলীর স্ত্রী।

নিহতের বাবা মনিরুল ইসলাম বলেন, বুধবার (২৯ মে) সকাল ১০টায় সিজারিয়ান অপারেশনের জন্য সীমুকে ভর্তি করা হয় মাগুরা শহরের জাহান প্রাইভেট হাসপাতালে। এ সময় চিকিৎসক মাসুদুল হক বেলা ১১টায় মেয়েকে অপারেশন থিয়েটারে নিয়ে সিজার করেন এবং একটি কন্যা সন্তানের জন্ম হয়। সন্তান সুস্থ থাকলেও মায়ের অতিরিক্ত রক্তক্ষরণ হয়, প্রেশার বৃদ্ধি পায় এবং প্রস্রাব বন্ধ হয়ে যায়। এতে তার শারীরিক অবস্থার অবনতি হয়।

এ বিষয়ে মাগুরা জাহান প্রাইভেট হাসপাতালের ডা. মাসুদুল হক বলেন, বেলা সাড়ে ১১টার দিকে সিজারিয়ানের মাধ্যমে কন্যা সন্তানের জন্মদেন সীমু খাতুন। এ সময় শিশু কন্যা ও মা দুজনই সুস্থ ছিল। কিন্তু সন্তান জন্ম দেয়ার ৪ থেকে ৫ ঘণ্টা পর থেকে প্রসূতি মায়ের প্রেশার হাই হয়ে শরীরে কাঁপুনি দিতে থাকে। তখন তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য রোগীকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে রোগীর স্বজনদের মাধ্যমে জানতে পারি সীমু খাতুন মারা গেছেন।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর