1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বিশ্বকাপের আগে বড় বিপর্যয় সাকিব-লিটনদের - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৪৩ পূর্বাহ্ন

বিশ্বকাপের আগে বড় বিপর্যয় সাকিব-লিটনদের

Amar Kotha Desk
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ মে, ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আর মাত্র তিনদিন বাকি। তার আগের সময়টা মোটেও ভালো যাচ্ছে না বাংলাদেশের। আইসিসির সহযোগী দেশ যুক্তরাষ্ট্রের বিপক্ষে প্রথমবারের দেখাতেই তারা সিরিজ হেরেছে। যার ফলও পেয়ে ‍গেছেন বাংলাদেশের ক্রিকেটাররা। সাম্প্রতিক সিরিজগুলোতে টপ অর্ডারদের ব্যর্থতা পুরোনো বিষয়। তারা তো পিছিয়েছেনই, র‌্যাঙ্কিংয়ে বিপর্যয় ঘটেছে বোলারদেরও।

বিশ্বকাপের আগে আজ (বুধবার) আইসিসির হালনাগাদকৃত সর্বশেষ র‌্যাঙ্কিং প্রকাশ করেছে। যেখানে ব্যাটার ও বোলারদের শীর্ষ অবস্থানে তেমন পরিবর্তন হয়নি। স্বাভাবিকভাবে সংক্ষিপ্ত ফরম্যাটটিতে বাংলাদেশি ক্রিকেটারদের অবস্থানও শীর্ষ সারিতে থাকার কথা নয়। দলীয় সাফল্যই যে সেভাবে তাদের পক্ষে নেই। তবে আগের অবস্থান থেকেও পিছিয়ে গেছেন সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামরা।

টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের শীর্ষ ব্যাটসম্যান ছিলেন লিটন। সাম্প্রতিক সময়ে নিজেকে হারিয়ে খোঁজা এই উইকেটরক্ষক ব্যাটার এখনও শীর্ষেই আছেন, তবে র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে গেছেন ৫ ধাপ। টি-টোয়েন্টি ব্যাটিংয়ে তিনি ৩৫ থেকে ৪০–এ নেমে গেছেন। এ ছাড়া যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে সিরিজে লিটনের মতোই রান পাননি সাকিব–শান্তরাও। ফলে শান্ত ৪ ধাপ পিছিয়ে ৪৫, মাহমুদউল্লাহ রিয়াদ ২ ধাপ পিছিয়ে ৭৭ এবং সাকিব ৩ ধাপ পিছিয়ে ৮২ নম্বরে নেমে গেছেন। জাতীয় দলে অনিয়মিত আফিফ হোসেন পিছিয়েছেন ১০ ধাপ (৮৮)।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর