1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে যে নির্দেশনা দিল মন্ত্রণালয় - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ১০:২৫ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় রেমাল: শিক্ষাপ্রতিষ্ঠান নিয়ে যে নির্দেশনা দিল মন্ত্রণালয়

Amar Kotha Desk
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ মে, ২০২৪

ঘূর্ণিঝড় রেমালজনিত পরিস্থিতিতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি পরিস্থিতি বিবেচনা করে ওই সব এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠানের অবকাঠামো ব্যবহার ও শ্রেণিকার্যক্রম পরিচালনার বিষয়ে ব্যবস্থা নেবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

দুর্যোগ পরিস্থিতিতে উপকূলীয় জেলাসহ সংশ্লিষ্ট জেলায় দুর্যোগবিষয়ক স্থায়ী আদেশ অনুযায়ী তারা এই ব্যবস্থা নেবে বলে রোববার (২৬ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মন্ত্রণালয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশের আবহাওয়া অধিদফরের বিজ্ঞপ্তি অনুযায়ী বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় রেমাল দেশের দক্ষিণ অঞ্চলের উপকূলীয় এলাকা অতিক্রম করার আশঙ্কা রয়েছে। এ অবস্থায় উল্লিখিত নির্দেশনা দেয়া হলো।

এদিকে ঘূর্ণিঝড় রেমাল পরিস্থিতিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বা বন্ধ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী।

দুর্যোগকালীন সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা বা বন্ধ রাখার বিষয়ে স্ব স্ব জেলাগুলো নিজেরাই সিদ্ধান্ত নেবে বলে জানিয়েছেন তিনি। মন্ত্রণালয় পুরো বিষয়টি পর্যবেক্ষণে রেখেছে বলে জানান শিক্ষামন্ত্রী।

রোববার (২৬ মে) আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদফতরের ২০২৩-২৪ অর্থ-বছরের সংশোধিত এডিপি বাস্তবায়ন এবং চলমান উন্নয়ন কাজের অগ্রগতি ও মূল্যায়ন বিষয়ক কর্মশালা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর