1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বার্সেলোনার নতুন কোচ হ্যান্সি ফ্লিক - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৫১ পূর্বাহ্ন

বার্সেলোনার নতুন কোচ হ্যান্সি ফ্লিক

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৪ মে, ২০২৪

অনেক নাটকীয়তার পর জাভি হার্নান্দেজকে কোচের দায়িত্ব থেকে সরিয়ে দিয়েছে বার্সেলোনা। নতুন কোচ হিসেবে বায়ার্ন মিউনিখের সাবেক কোচ হ্যান্সি ফ্লিককে বেছে নিয়েছে ক্লাবটি। কাতালানদের পক্ষ থেকে এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে কিছু জানানো না হলেও সামাজিক যোগাযোগমাধ্যমে বার্সার সঙ্গে ফ্লিকের চুক্তির বিষয়টি নিশ্চিত করেছেন দলবদলের ইতালিয়ান বিশ্বাসযোগ্য সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

জাভিকে বার্সেলোনার ছাঁটাই করার গুঞ্জন শোনা যাচ্ছিল গত কয়েকদিন ধরে। একই সময়ে গুঞ্জন ওঠে ফ্লিককে এই দায়িত্বে বসানোর ব্যাপারে। গুঞ্জন আছে, জাভিকে বিদায়ের আগেই ফ্লিকের সঙ্গে মৌখিক চুক্তি সেরে ফেলেছিল বার্সা। জার্মান কোচের সঙ্গে চুক্তির বিষয়টি নিশ্চিত করেই জাভিকে বিদায় বলেছে কাতালান ক্লাবটি।

ইউরোপিয়ান গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, বায়ার্নের সাবেক কোচ ফ্লিকের সঙ্গে লন্ডনে বৈঠক করেছেন বার্সার স্পোর্টিং ডিরেক্টর ডেকো। সেখানেই নাকি এই মৌখিক চুক্তি সম্পন্ন হয়। ইতোমধ্যে বার্সেলোনা নিয়ে নাকি নিজের পরিকল্পনাও জানিয়ে দিয়েছেন এই জার্মান ট্যাকটিশিয়ান। বার্সা সভাপতি হুয়ান লাপোর্তাসহ ক্লাবের উচ্চমহল সেই পরিকল্পনায় বেশ সন্তুষ্ট বলেও জানা গেছে।

বার্সেলোনার লা মাসিয়া থেকে ওঠে আসা জাভি ক্লাবটির জার্সিতে খেলেছেন ১৭ বছর। এরপর ৪ বছর কাতারি ক্লাব আল–সাদে খেলার পর তিনি ফুটবল থেকে অবসর নেন এবং ম্যানেজারের দায়িত্ব নেন ২০১৯ সালে। পরবর্তীতে ২০২১ সালের নভেম্বরে স্বপ্নের ক্লাব বার্সার ডাগআউটের দায়িত্ব নেন জাভি। প্রথম মৌসুমে তার অধীনে কাতালানরা লা লিগা ও স্প্যানিশ সুপার কাপের শিরোপা জেতে। তবে এবার ট্রফিহীন মৌসুম শেষে লা লিগায় তাদের অবস্থান ছিল দুইয়ে। সবমিলিয়ে জাভির অধীনে বার্সা ১৪১ ম্যাচের ৮৯টিতে জয় পেয়েছে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর