1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
মার্কিন সিনেট কমিটিতে ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের তোপের মুখে ব্লিঙ্কেন! - দৈনিক আমার কথা
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন

মার্কিন সিনেট কমিটিতে ফিলিস্তিনপন্থি বিক্ষোভকারীদের তোপের মুখে ব্লিঙ্কেন!

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪

এবার মার্কিন সিনেট কামিটিতে ফিলিস্তিনি বিক্ষোভকারীদের তোপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। মঙ্গলবার (২১ মে) ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত সিনেটের বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সামনে সাক্ষ্য দেয়ার সময় এ পরিস্থিতির মুখোমুখি হন তিনি।

সাক্ষ্য দেয়ার সময় অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলের বর্বরোচিত হামলায় যুক্তরাষ্ট্রের ন্যক্কারজনক সমর্থনের তীব্র নিন্দা জানান এক ফিলিস্তিনি সমর্থক। নিরীহ মানুষ হত্যায় যুক্তরাষ্ট্র দায়ী বলেও ক্ষোভ প্রকাশ করেন তিনি। পরিস্থিতি সামলাতে ওই বিক্ষোভকারীকে বাইরে বের করে দেন নিরাপত্তা কর্মীরা।

এর কিছুক্ষণ পর আবারও ব্লিঙ্কেনকে নিজের বক্তব্য দেয়ার আহ্বান জানান সিনেটের বৈদেশিক সম্পর্ক কমিটির চেয়ারম্যান। তখনও পুনরাবৃত্তি হয় একই ঘটনার। ব্লিঙ্কেনকে যুদ্ধাপরাধী বলে বার বার অভিযুক্ত করেন আরেক ফিলিস্তিনি সমর্থক। এক পর্যায়ে তাকেও বাইরে বের করে দেয়া হয়। বার বার তোপের মুখে পড়লেও নিজের জায়গা থেকে এক চুলও নড়েননি মার্কিন পররাষ্ট্রমন্ত্রী।

এ সময় ‍তিনি বলেন, ‘আমরা ইসরাইলের সঙ্গে আছি। ৭ অক্টোবর যা হয়েছিলো, তার পুনরাবৃত্তি চাই না। গাজায় ভয়ঙ্কর মানবিক দুর্ভোগ, সংঘাত এবং রোগ ছড়িয়ে পড়া রোধ করার জন্য আমরা যথাসাধ্য চেষ্টা করছি।’

একদিকে, ইসরাইলের ন্যক্কারজনক হামলায় পূর্ণ সমর্থন, অন্যদিকে গাজাবাসীর জন্য বিশ্ব মোড়ল যুক্তরাষ্ট্রের মায়াকান্না বিশ্ববাসীর জন্য নতুন কিছু নয়। তবু নিজ দেশে বারবার তোপের মুখে পড়েও মত পাল্টাচ্ছে না বাইডেন প্রশাসনের।

সাত মাসেরও বেশি সময় ধরে চলা যুদ্ধের শুরু থেকে ইসরাইলকে সমর্থন দিয়ে আসছে মার্কিন প্রশাসন। এতে নিজ দেশের বাসিন্দা ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তোপের মুখে পড়ে নিন্দা কুড়ালেও বিষয়টি তোয়াক্কা করছেন না সংশ্লিষ্টরা।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর