1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
পেনশন স্কিম বাতিলের দাবিতে বেরোবিতে মৌন মিছিল - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

পেনশন স্কিম বাতিলের দাবিতে বেরোবিতে মৌন মিছিল

বেরোবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

 

সম্প্রতি ঘোষিত সরকারের সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার আওতাভুক্ত থেকে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের নাম প্রত্যাহারের দাবিতে মৌনমিছিল ও কালো ব্যাজ ধারণ কর্মসূচি পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শিক্ষক সমিতি

 

                               বিজ্ঞাপন 

মঙ্গলবার (১৪ মে) বেলা ১১টায় ক্যাম্পাসের রাসেল চত্বরে কালো ব্যাজ ধারণ করে মৌন মিছিল বের করেন শিক্ষকেরা। মৌন মিছিলটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেল চত্বরে এসে শেষ হয়। মৌন মিছিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

মৌন মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর বিজন মোহন চাকী ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মন্ডল আসাদ।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, আগামী ১ জুলাই থেকে যোগদানকারীদের সর্বজনীন পেনশন ব্যবস্থাপনার আওতাভুক্ত করার যে ঘোষণা দেওয়া হয়েছে, তা বৈষম্যমূলক। এ ধরনের বৈষম্য বাংলাদেশের সংবিধানের মূল চেতনার সঙ্গেও সাংঘর্ষিক।

বক্তারা আরো বলেন, বৈষম্যমূলক এ ধরনের হঠকারী সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে। সেইসঙ্গে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আলাদা স্বতন্ত্র বেতনকাঠামো প্রণয়নসহ যাবতীয় সুযোগ-সুবিধা দিতে হবে। তা না হলে দাবি আদায়ের জন্য বিশ্ববিদ্যালয় পরিবার সব ধরনের কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে বলেও হুঁশিয়ারি দেন শিক্ষক নেতারা।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর