1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
দিরাইয়ে প্রতিবন্ধীর দোকান উদ্বোধন করলেন ইউএনও - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৪৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

দিরাইয়ে প্রতিবন্ধীর দোকান উদ্বোধন করলেন ইউএনও

দিরাই
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

শাহানুর মিয়া। সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের জাহানপুর গ্রামের বাসিন্দা। তিন ছেলে-মেয়ে, স্ত্রী ও মাকে নিয়ে তার সংসার। তিন বছর আগে ঢাকার কেরানিগঞ্জে শ্রমিকের কাজ করতে গিয়ে দূর্ঘটনায় একটি পা হারিয়ে পঙ্গুত্ব বরণ করেন। একমাত্র উপার্জনক্ষম হওয়ায় শাহানুর পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েন। বাধ্য হয়ে মানুষের কাছে হাত পেতে সংসার চালাতেন তিনি। খবর পেয়ে ওই প্রতিবন্ধী ব্যক্তির পাশে দাঁড়ায় দিরাই উপজেলা প্রশাসন। প্রশাসনের পক্ষ থেকে সরকারি ভূমিতে একটি টিনসেড দোকান ঘর নির্মাণ করে দেয়া হয়। পাশাপাশি দোকানের মালামাল কিনতে উপজেলা সমাজসেবা অফিস ভিক্ষুক পুনর্বাসন খাত থেকে ৪০ হাজার টাকা প্রদান করে।

মঙ্গলবার (১৪ মে) বিকাল ৪টার দিকে জাহানপুর গ্রামে প্রতিবন্ধী শাহানুর মিয়াকে দেওয়া দোকান উদ্বোধন করেন দিরাই উপজেলা নির্বাহী অফিসার মো. মাহমুদুর রহমান খোন্দকার। এ সময় প্রথম ক্রেতা হিসেবে পণ্য ক্রয় করে শিশুদের মধ্যে বিলিয়ে দেন ইউএনও।

উদ্বোধনকালে দিরাই উপজেলা সমাজসেবা কর্মকর্তা সাকিব ইশমাম সহ স্থানীয় লোকজন উপ‌স্থিত ছিলেন। দোকান পেয়ে প্রতিবন্ধী শাহানুর মিয়া প্রধানমন্ত্রী ও উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

ইউএনও মো. মাহমুদুর রহমান খোন্দকার বলেন, দূর্ঘটনায় পা হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন শাহানুর। জানতে পেরে তাকে একটি দোকান করে দেওয়া হয়েছে। যাতে তিনি নিজে আয় করে চলতে পারেন। সন্তানদের পড়াশোনা করাতে পারেন।তাদের সাবলম্বি করার প্রয়াস থেকেই দোকান করে দেওয়া হয়েছে। দোকানের আয় থেকে তারা কিছুটা স্বচ্ছলতা পাবে এমনটাই আমাদের প্রত্যাশা।উপজেলা প্রশাসনের এ ধরনের সহযোগিতা অব্যাহত থাকবে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর