1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
হাটহাজারীতে ২০২৪ সালের (এসএসসি) পরীক্ষার পাশের হার ৮৫.৫১%। - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

হাটহাজারীতে ২০২৪ সালের (এসএসসি) পরীক্ষার পাশের হার ৮৫.৫১%।

হাটহাজারী ( চট্টগ্রাম) প্রতিনিধি: মোঃ আবু তৈয়ব।
  • প্রকাশের সময় : সোমবার, ১৩ মে, ২০২৪

চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায় মাধ্যমিক স্কুল সাটিফিকেট (এসএসসি) পরীক্ষা -২০২৪ এ পাশের হার ৮৫.৫১℅।

হাটহাজারী উপজেলায় মাধ্যমিক স্কুল সাটিফিকেট (এসএসসি)২০২৪ এ ১০০% কৃতকার্য শিক্ষার্থীদের শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকায় তিনটি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে এগুলোর মধ্যে ১ম অবস্থানে আছে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়। পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার্থী ছিল ২৪৪ জন যার মধ্যে ২৪৪ জন শিক্ষার্থী কৃতকার্য হয়েছে জিপিএ-৫ পেয়েছে ৯২ জন শিক্ষার্থী। উপজেলায় দ্বিতীয় অবস্থানে আছে চট্টগ্রাম ক্যান্টানমেন্ট বোর্ড হাইস্কুল যার মধ্যে পরীক্ষার্থী ছিল ১৪৬ জন কৃতকার্য হয়েছে ১৪৬ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে ৪৯জন শিক্ষার্থী। উপজেলায় তৃতীয় অবস্থানে রয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় স্কুল এন্ড কলেজ পরীক্ষার্থী ছিল ১৩৫ জন কৃতকার্য হয়েছে ১৩৫ জন জিপিএ-৫ পেয়েছে ২৭ শিক্ষার্থী জন।

হাটহাজারী উপজেলায় মোট ৪৯ টি মাধ্যমিক স্কুল শিক্ষা প্রতিষ্ঠানে এবার ২০২৪ সালে মাধ্যমিক স্কুল সাটিফিকেট ( এসএসসি) পরীক্ষায় ৬৮৩৪ জন পরিক্ষার্থী অংশগ্রহণ করে যার মধ্যে কৃতকার্য হয়েছে ৫৮৪৪ জন, অকৃতকার্য হয়েছে ৯৯০ জন। জিপিএ-৫ পেয়েছে ৪৯২ জন শিক্ষার্থী।

চট্টগ্রাম জেলায় এবার শতভাগ পাশের সেরা ১০ শিক্ষা প্রতিষ্ঠানে নগরীর সেরা সরকারি বিদ্যালয়গুলোকে টপকিয়ে শতভাগ পাশ করা শিক্ষার্থীর শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে প্রথম স্থান অধিকার করে হাটহাজারী পার্বতী মডেল সরকারি উচ্চ বিদ্যালয়। এই বিদ্যালয়ে ২৪৪ জন শিক্ষার্থীর অংশগ্রহণ করে শতভাগ পাশ করে। অন্যদিকে দ্বিতীয় অবস্থানে রয়েছে সেন্ট প্লাসিডস স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠানে পরীক্ষায় অংশগ্রহন করেন ২২৯ জন শিক্ষার্থী যার মধ্যেই সকলেই পাশ করেন।তৃতীয় অবস্থানে রয়েছে ইস্পাহানি পাবলিক স্কুল এন্ড কলেজ। এই প্রতিষ্ঠানে ২১৬ জন শিক্ষার্থী অংশগ্রহন করে শতভাগ পাশ করে।

২০২৩ সালে হাটহাজারী উপজেলায় মাধ্যমিক স্কুল সাটিফিকেট (এসএসসি) পরীক্ষার পাশের হার ছিল ৮৪.৪৭% যার মধ্যে জিপিএ-৫ ছিল-৫১২জন শিক্ষার্থীর।

এবার চট্টগ্রাম বোর্ডে পাশের হার -৮২.৮০%। সারাদেশে পাশের হার৮৩.০৪%।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর