1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
ইসরায়েলে বন্ধ আল জাজিরার সম্প্রচার - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:১৬ পূর্বাহ্ন

ইসরায়েলে বন্ধ আল জাজিরার সম্প্রচার

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশের সময় : সোমবার, ৬ মে, ২০২৪
ফাইল ছবি: রয়টার্স

ইসরায়েলের রাজধানী জেরুজালেমের একটি হোটেল কক্ষে গতকাল রোববার তল্লাশি চালিয়েছে দেশটির কর্তৃপক্ষ। ওই কক্ষটি কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরা নিজেদের কার্যালয় হিসেবে ব্যবহার করছিল।

ইসরায়েলি কর্তৃপক্ষ ও আল-জাজিরার সূত্র রয়টার্সকে তল্লাশির বিষয়টি নিশ্চিত করেছে।

এর আগে গতকাল ইসরায়েলের মন্ত্রিসভায় গাজা যুদ্ধ চলা অবস্থায় আল-জাজিরার স্থানীয় কার্যক্রম বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত হয়। আল-জাজিরাকে ইসরায়েলের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি দাবি করছে দেশটি।

তল্লাশির ঘটনার ভিডিও ফুটেজ অনলাইনে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, একটি কক্ষে সাদাপোশাকে ইসরায়েলি কর্মকর্তারা ক্যামেরা ও অন্যান্য সরঞ্জাম ভেঙে ফেলছেন। আল-জাজিরার সূত্র জানিয়েছে, পূর্ব জেরুজালেমে তাদের কার্যালয়ে এ ঘটনা ঘটেছে।

ইসরায়েলের এ কর্মকাণ্ডকে ‘অপরাধমূলক পদক্ষেপ’ হিসেবে উল্লেখ করেছে আল-জাজিরা। টেলিভিশন চ্যানেলটি ইসরায়েলের জাতীয় নিরাপত্তার জন্য হুমকি, এমন অভিযোগকে ‘বিপজ্জনক’ ও ‘হাস্যকর মিথ্যাচার’ বলা হয়েছে।

আল-জাজিরা বলছে, এমন অভিযোগ তাদের সাংবাদিকদের ঝুঁকিতে ফেলেছে। এ পরিস্থিতিতে আইনি পদক্ষেপ নেওয়ার অধিকার তাদের রয়েছে।

গত অক্টোবরে গাজায় সামরিক অভিযান শুরু করে ইসরায়েল। তখন থেকে এই অভিযানের সমালোচনায় সক্রিয় রয়েছে আল-জাজিরা। ওই যুদ্ধের খবর গুরুত্ব দিয়ে প্রচার করছে তারা। এ জন্য ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর রোষানলে পড়েছে সংবাদমাধ্যমটি।

ইসরায়েলের মন্ত্রিসভায় ঐকমত্যের ভিত্তিতে আল-জাজিরার কার্যক্রম বন্ধের প্রস্তাব পাস হওয়ার পর নেতানিয়াহু সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে বলেছেন, উসকানিদাতা চ্যানেল আল-জাজিরা ইসরায়েলে বন্ধ হবে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর