1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা - দৈনিক আমার কথা
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় দুই উপজেলা বাবু ও লাল্টু জয়ী নকলা পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে একই পরিবারের ২ জনের মৃ’ত্যু ঘূর্ণিঝড় রিমাল : দুর্গত মানুষের বাড়ি বাড়ি খাবার পৌছে দিলো ইউএনও রাঙ্গামাটির রাজস্থলীতে কারিতাসের উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সড়কের পাশ থেকে বৃদ্ধার মরাদেহ উদ্ধার। নির্মাণাধীন সীমান্ত সড়কে গাড়ি দুর্ঘটনায় আবারো ঝরলো ১টি প্রাণ; আহত ২ নদীতে ভাসছিল নবজাতকের লাশ আমেরিকার শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মানববন্ধন নিখোঁজ নারীর অর্ধ গলিত লাশ মিলল শোয়ার ঘরে নকলা পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সংক্রান্ত সভা অনুষ্ঠিত

যবিপ্রবিতে দুই দিনব্যাপী শুরু হতে যাচ্ছে বৈশাখী মেলা

আল আমিন, যবিপ্রবি প্রতিনিধি :
  • প্রকাশের সময় : রবিবার, ৫ মে, ২০২৪

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আগামী ২৪ ও ২৫ শে বৈশাখ অনুষ্ঠিত হতে যাচ্ছে প্রথম বারের মতো বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের প্রতিনিধি মো. আমিনুল ইসলাম ছাত্র ও পরামর্শ অধিদপ্তরের প্রধান পরিচালক ড. অভিনু কিবরিয়া ইসলামের কাছে অনুষ্ঠানটির সম্পর্কে জানতে চাইলে তিনি জানান,

আগামী ২৪ ও ২৫ শে বৈশাখ, ১৪৩১; ইংরেজিতে ৭ ও ৮ মে, ২০২৪ বৈশাখী মেলা ও লোকসংস্কৃতি সংস্কৃতি উৎসব এর আয়োজন করতেছি যবিপ্রবিতে। এই উপলক্ষে আমরা বিভিন্ন শিক্ষার্থীদের উৎসাহ মূলক সাড়া পাচ্ছি। এই বৈশাখী মেলায় আমাদের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উদ্যোক্তা রয়েছে তারা বেশ কিছু স্টল দেওয়ার আবেদন করেছে আমরা সেটা যাচাই বাছাই করে স্টল বরাদ্দ করেছি। মেলাতে বিভিন্ন রকমের পণ্য ও খাবারের জন্য ২৫টি স্টল বরাদ্দ থাকবে। এছাড়াও আমাদের বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যে রয়েছে গ্রামীণ খেলাধুলার ব্যবস্থা লাঠি খেলা, যাত্রা, লোকগান, লোকসংগীত, নিত্য পরিবেশন। মেলার বিশেষ আকর্ষণ যাত্রাপালার ব্যবস্থাও রয়েছে। বিভিন্ন জায়গা থেকে শিল্পীরা এসে বৈশাখী মেলাতে পারফরম্যান্স করবে। তার পাশাপাশি আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্যরাও এখানে পারফর্ম করবেন। সবকিছু মিলিয়েই আমি আশা করছি আবহাওয়া পরিস্থিতি সবকিছু ঠিক থাকলে একটি সুষ্ঠু সুন্দর বৈশাখী মেলা উপভোগ করতে পারব।

 

এছাড়াও তিনি আরো বলেন, এই তীব্র তাপমাত্রার কারণে অনুষ্ঠানটি বিকেলের দিকে করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। মূলত বিকাল চারটা থেকে রাত দশটা পর্যন্ত কর্মসূচি গুলো চলমান থাকবে।
সামনের দিনগুলোতে যদিও কিছুটা ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে এর উপর ভিত্তি করে প্রোগ্রামটিকে যদি রি-অ্যারেঞ্জ করার প্রয়োজন হয় সেটিও আমরা করব। প্রয়োজনে প্রোগ্রাম এর কোন কোন অংশ যদি ইনডরে করতে হয় সেটিরও আমাদের বিকল্প ব্যবস্থা রয়েছে।

আমাদের বৈশাখী মেলাতে যদি প্রতিকূল পরিস্থিতিও আসে আবহাওয়াগত কারনে সেটিকে আমরা মোকাবেলা যেভাবে পারি প্রোগ্রামটি চালিয়ে যাওয়ার চেষ্টা করব। আবহাওয়ার পরিস্থিতির উপর বিবেচনা করে আমাদের সেই সিদ্ধান্তগুলো আমরা যথাসময়ে জানিয়ে দিব। এ বছরই প্রথম যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বৈশাখী মেলা আয়োজন করতে যাচ্ছে এবং এই আয়োজন ভবিষ্যতেও অব্যাহত থাকবে এই আশাই ব্যক্ত করেন ড. অভিনু কিবরিয়া ইসলাম।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর