1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বেরোবিতে "ডিজিটাল লিটারেসি এবং ধর্মীয় সম্প্রীতি শীর্ষক কর্মশালা" অনুষ্ঠিত - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় দুই উপজেলা বাবু ও লাল্টু জয়ী নকলা পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে একই পরিবারের ২ জনের মৃ’ত্যু ঘূর্ণিঝড় রিমাল : দুর্গত মানুষের বাড়ি বাড়ি খাবার পৌছে দিলো ইউএনও রাঙ্গামাটির রাজস্থলীতে কারিতাসের উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সড়কের পাশ থেকে বৃদ্ধার মরাদেহ উদ্ধার। নির্মাণাধীন সীমান্ত সড়কে গাড়ি দুর্ঘটনায় আবারো ঝরলো ১টি প্রাণ; আহত ২ নদীতে ভাসছিল নবজাতকের লাশ আমেরিকার শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মানববন্ধন নিখোঁজ নারীর অর্ধ গলিত লাশ মিলল শোয়ার ঘরে নকলা পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সংক্রান্ত সভা অনুষ্ঠিত

বেরোবিতে “ডিজিটাল লিটারেসি এবং ধর্মীয় সম্প্রীতি শীর্ষক কর্মশালা” অনুষ্ঠিত

সাজ্জাদুর রহমান ;বেরোবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ৫ মে, ২০২৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ইয়ুথ লিডারশীপ নেটওয়ার্ক এর উদ্যোগে ও দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগীতায় “ডিজিটাল লিটারেসি এবং ধর্মীয় সম্প্রীতি শীর্ষক কর্মশালা” অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৪ মে) সকাল ১০টায় ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের গ্যালারি রুমে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

কর্মশালায় ফেসিলিটেটর হিসেবে উপস্থিত ছিলেন আরমান আরাফাত অনিক ও আদনান বাবু সাগর। এছাড়াও উপস্থিত ছিলেন হাসান আলী(যুগ্ম সমন্বয়কারী,বেরোবি সাংগঠনিক জেলা) নাজমুস সাকিব (ইউনিট কোঅরডিনেটর), এশিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে ইরফান বারী, সিনিয়র প্রোগ্রাম অফিসার ও মাহমুদা বেগম শরীফা, সিনিয়র প্রোগ্রাম অফিসার।

উক্ত কর্মশালায় সিনিয়র প্রোগ্রাম অফিসার মাহমুদা বেগম শরীফা জানান, এশিয়া ফাউন্ডেশন আয়োজিত “কমিউনিটি-ড্রিভেন আপ্রোচ টু প্রমোটিং রিলিজিয়াস ইকুয়ালিটি এন্ড এক্সেস টু জাস্টিস” প্রজেক্ট এর ইয়ুথ ফর হারমনি “– ইনোভেশন গ্রান্ট চ্যালেঞ্জ বিজয়ী রংপুর এর একদল তরুণ-তরুণীর উদ্যোগেই এই কার্যক্রম পরিচালনা হচ্ছে, যার মূল লক্ষ্যই তরুণদের ধর্মীয় সম্প্রীতি সম্পর্কে সচেতন করে তোলা এবং ডিজিটাল লিটারেসি বিষয়ে ধারণা প্রদান করা।

একটি স্বাধীন দেশের নাগরিক হয়ে সামাজিক দায়বদ্ধতা থেকে আমাদের কি কি করণীয়, সমাজ ও রাষ্ট্রের কি প্রত্যাশা এবং আজকের তরুণরা এই প্রত্যাশা ও তরুণ সমাজের প্রতিশ্রুতি নিয়ে কি কি অবদান রাখা যেতে পারে তার একটা সুস্পষ্ট ধারণা আমরা এই কর্মশালায় দেয়ার চেষ্টা করা হয়।

উল্লেখ্য, এশিয়া ফাউন্ডেশন আয়োজিত “কমিউনিটি-ড্রিভেন আপ্রোচ টু প্রমোটিং রিলিজিয়াস ইকুয়ালিটি এন্ড এক্সেস টু জাস্টিস” প্রজেক্ট এর ইয়ুথ ফর হারমনি “– ইনোভেশন গ্রান্ট চ্যালেঞ্জ বিজয়ী রংপুর এর একদল তরুণ-তরুণীর হাত ধরে সৃষ্ট একটি ছাত্র সংগঠন হচ্ছে ইয়ুথ লিডারশীপ নেটওয়ার্ক, ছাত্র ছাত্রীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত। এ সংগঠনের প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর