1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
দিনাজপুর জেলা কমিটির আয়োজনে বিশ্ব সংবাদপত্রের স্বাধীনতা দিবস পালিত - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩২ পূর্বাহ্ন

দিনাজপুর জেলা কমিটির আয়োজনে বিশ্ব সংবাদপত্রের স্বাধীনতা দিবস পালিত

রনি ইসলাম, কাহারোল উপজেলা প্রতিনিধি৷
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩ মে, ২০২৪

৩ মে ২০২৪ ইং তারিখ সকাল ১১.০০ ঘটিকায় বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরাম (বিএনজেএফ), দিনাজপুর জেলা শাখা কমিটির সভাপতি ও বিএনজেএফ এর আজীবন সদস্য যাদব চন্দ্র রায় এর সিডিসির সভা কক্ষে তার সভাপতিত্বে বিশ্ব সংবাদপত্রের স্বাধীনতা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

সভাটি সঞ্চালনা করেন বাংলাদেশ জাতীয় সাংবাদিক ফোরাম (বিএনজেএফ) এর দিনাজপুর জেলা শাখা কমিটির সাধারণ সম্পাদক ডা: সমর কুমার রায়। এ সময় উপস্থিত ছিলেন বিএনজেএফ দিনাজপুর জেলা শাখা কমিটির সহ- সাংগঠনিক সম্পাদক মো: রাহিনুর রহমান সমাজ কল্যাণ সম্পাদক মো: জিল্লুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক বিলকিস আরা ফয়েজ, কোষাধ্যক্ষ মো: আব্দুল মালেক সরকার, বিডিইআরএম এর উপদেষ্টা মো: মাহাতাব উদ্দিন ও স্থানীয় ব্যবসায়ী মো: তছলিম সরকার সহ স্থানীয় ব্যাক্তি বর্গ।

বক্তাগন সভার মাধ্যমে এই দিবসের তাৎপর্য তুলে ধরে বলেন যে,জাতিসংঘের সাধারণ পরিষদ ৩ মে কে বিশ্ব প্রেস ফ্রিডম ডে হিসেবে ঘোষণা করে বা শুধু বিশ্ব সংবাদ দিবস হিসেবে পালন করে , সংবাদপত্রের স্বাধীনতার গুরুত্ব সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং অধিকারকে সম্মান ও সমুন্নত রাখার জন্য সরকারকে তাদের কর্তব্য মনে করিয়ে দেয়। ১৯৪৮ সালের সার্বজনীন মানবাধিকার ঘোষণার ১৯ অনুচ্ছেদের অধীনে সংরক্ষিত মত প্রকাশের স্বাধীনতা এবং উইন্ডহোক ঘোষণার বার্ষিকী উপলক্ষে , ১৯৯১ সালে উইন্ডহোকে আফ্রিকান সংবাদপত্রের সাংবাদিকদের দ্বারা একত্রিত স্বাধীন প্রেস নীতির একটি বিবৃতি ।এ ছাড়াও বক্তাগন সংবাদপত্রের স্বাধীনতা বিষয়ে সরকারের সু -দৃষ্টি কামনা করেন।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর