1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বৃহত্তর বরিশাল বাংলাদেশের সর্ববৃহৎ বইবন্ধু বই বিনিময় উৎসব (বরিশাল পর্ব-১) - দৈনিক আমার কথা
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় দুই উপজেলা বাবু ও লাল্টু জয়ী নকলা পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে একই পরিবারের ২ জনের মৃ’ত্যু ঘূর্ণিঝড় রিমাল : দুর্গত মানুষের বাড়ি বাড়ি খাবার পৌছে দিলো ইউএনও রাঙ্গামাটির রাজস্থলীতে কারিতাসের উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সড়কের পাশ থেকে বৃদ্ধার মরাদেহ উদ্ধার। নির্মাণাধীন সীমান্ত সড়কে গাড়ি দুর্ঘটনায় আবারো ঝরলো ১টি প্রাণ; আহত ২ নদীতে ভাসছিল নবজাতকের লাশ আমেরিকার শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মানববন্ধন নিখোঁজ নারীর অর্ধ গলিত লাশ মিলল শোয়ার ঘরে নকলা পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সংক্রান্ত সভা অনুষ্ঠিত

বৃহত্তর বরিশাল বাংলাদেশের সর্ববৃহৎ বইবন্ধু বই বিনিময় উৎসব (বরিশাল পর্ব-১)

মো: সিফাত ই মঞ্জুর রোমান ,বরিশাল প্রতিনিধি:
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

Tags:

“ভালো বই পড়া মানে গত শতাব্দীর সেরা মানুষদের  সাথে কথা বলা।”- দেকার্তেকেউবা নিয়ে আসছে নিজের সংগ্রহে থাকা রবীন্দ্রনাথের শেষের কবিতা কিংবা হুমায়ূন আহমেদের শ্রেষ্ঠ চরিত্র হিমু সমগ্র। বই বিনিময় উৎসবে এসে নিজের পড়া বইটি দিয়ে নিয়ে যাচ্ছেন সমরেশ মজুমদারের গর্ভধারিণী কিংবা শরৎ চন্দ্রের উপন্যাস সমগ্র। এভাবেই হচ্ছে বই বিনিময়।হ্যাঁ বলছিলাম এমনই এক উৎসবের কথা যে উৎসবে আমরা পুরো একটি দিন নিজেদের পড়া বইগুলো বিনিময় করবো অন্য কোন পাঠকের দেওয়া বইয়ের সাথে।

বই বিনিময় উৎসব! নিজের সংগ্রহে থাকা যে সব বই ইতিমধ্যে পড়া হয়ে গিয়েছে, সেগুলো অন্যকে দিন। বদলে তাঁর সংগ্রহের বই নিন।

যান্ত্রিক এই শহরে অনেক উৎসবের আয়োজন হলেও হয়না বই বিনিময় উৎসব। হয়না বই নিয়ে মাতামাতি। চায়ের কাপে এখন আর বই নিয়ে ঝড় উঠে না পাড়ার একমাত্র চায়ের দোকানটিতে কিংবা বন্ধুদের আড্ডায়।এবার ব্যতিক্রমী এই বই বিনিময় উৎসবের আয়োজন করতে যাচ্ছে বইবন্ধু। রাজধানী ঢাকা এবং বন্দর নগরী চট্টগ্রামে সফল ভাবে প্রোগ্রাম করার পর প্রথমবারের মতো বৃহত্তর বরিশাল আগামী ১০ই মে ২০২৪ইং, রোজ- শুক্রবার, জেলা শিল্পকলা একাডেমি বরিশাল দিন ব্যাপী এই বই বিনিময় উৎসব হবে।

কিভাবে বই বিনিময় হবে?

আপনার পড়া বইটি দিয়ে নিয়ে যেতে পারবেন অন্য যে কোন পছন্দের বই। এভাবে আমরা বইবন্ধুর সাথে বই বিনিময় করবো। তবে হ্যা আপনি যে মানের বই নিয়ে আসবেন ঠিক সে মানের বই বিনিময় করতে পারবেন। আমরা ৫/৬ হাজারের অধিক বই সাজিয়ে রাখবো।

অংশগ্রহণের নিয়মঃ
এই বই বিনিময় উৎসবে থাকবেনা কোন ধরা বাধা নিয়ম। শুধুমাত্র একটি কিংবা তার অধিক বই দিয়ে নিয়ে যেতে পারবেন সম পরিমাণ বই। আপনার দেয়া বইটি হয়তো তুলে নিবে অন্য কোন বই প্রেমী। এভাবে চলবে বই বিনিময় উৎসব। একজন সর্বোচ্চ ১০ টি বই বিনিময় করতে পারবেন।আমরা চাই বই নিয়ে অনেক বেশি আলোচনা হোক, লেখক পাঠকের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ছড়িয়ে পড়ুক বইয়ের কথা।

আমরা ২০ হাজার বই বিনিময়ের টার্গেট নিয়ে এই  উৎসব সফল করতে চাই। আর সেজন্য প্রয়োজন সকল বই প্রেমীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ। বৃহত্তর বরিশালের বই প্রেমীদের সহযোগীতা পেলেই তা সফল করা সম্ভব।আমরা আপনাদের অপেক্ষায়। আসছেন তো বইবন্ধুর সাথে বই বিনিময় উৎসবে?

তারিখ: ১০ই মে ২০২৪ইং, রোজ- শুক্রবার।

স্থান: জেলা শিল্পকলা একাডেমি বরিশাল।

সময়: সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত।

বই বিনিময় উৎসবকে সফল করতে একজন বই প্রেমী হিসেবে নিজে অংশগ্রহণ করুন, অন্যকেও অংশগ্রহণে উৎসাহিত করুন। বইয়ের কথা ছড়িয়ে পড়ুক শহর নগর বন্দরের সাথে বৃহত্তর বরিশালেও।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর