1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০২৪ উদযাপন - দৈনিক আমার কথা
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
সাতক্ষীরায় দুই উপজেলা বাবু ও লাল্টু জয়ী নকলা পল্লী বিদ্যুতের তারে জড়িয়ে একই পরিবারের ২ জনের মৃ’ত্যু ঘূর্ণিঝড় রিমাল : দুর্গত মানুষের বাড়ি বাড়ি খাবার পৌছে দিলো ইউএনও রাঙ্গামাটির রাজস্থলীতে কারিতাসের উদ্যোগে সামাজিক সুরক্ষায় প্রবেশাধিকার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত নড়াইলে সড়কের পাশ থেকে বৃদ্ধার মরাদেহ উদ্ধার। নির্মাণাধীন সীমান্ত সড়কে গাড়ি দুর্ঘটনায় আবারো ঝরলো ১টি প্রাণ; আহত ২ নদীতে ভাসছিল নবজাতকের লাশ আমেরিকার শিক্ষার্থীদের প্রতি সংহতি প্রকাশ করে ওয়ার্ল্ড ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মানববন্ধন নিখোঁজ নারীর অর্ধ গলিত লাশ মিলল শোয়ার ঘরে নকলা পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সংক্রান্ত সভা অনুষ্ঠিত

রাজশাহীতে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস-২০২৪ উদযাপন

মোঃ সাকিবুল ইসলাম স্বাধীন, রাজশাহী
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

 

রাজশাহীতে ‘সুস্থ শ্রমিক, শোভন কর্মপরিবেশ; গড়ে তুলবে স্মার্ট বাংলাদেশ’—এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২৮ এপ্রিল ‘জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস ২০২৪’ উদযাপন করা হয়।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সকাল ১০টায় রাজশাহী জেলা প্রশাসক চত্বর থেকে র‍্যালি বের করেন। র‍্যালির আগে বেলুন উড়িয়ে দিবসটি শুভ উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক কল্যান চৌধুরী। এরপর সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনায় সভায় রাজশাহী কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কল্যান চৌধুরী। এছাড়াও সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তাগণ ও বিভিন্ন কারখানার শ্রমিকগণ উপস্থিত ছিলেন। সভায় বক্তাগন শ্রমিকের, স্বাস্থ্য ও সেইফটি বিষয়ে গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, কর্মক্ষেত্রে স্বাস্থ্য ও সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে নানা আয়োজনে রাজশাহীর ন্যায় বিভিন্ন জেলায় রোববার (২৮ এপ্রিল) জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেফটি দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ও এর অধীন কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ) দেশের বিভিন্ন স্থানে শোভাযাত্রা, আলোচনা অনুষ্ঠান, জাতীয় দৈনিকগুলোয় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, স্মরণিকা প্রকাশ, টেলিভিশনে আলোচনা অনুষ্ঠান, মোবাইলে খুদে বার্তা প্রেরণ, রেডিও প্রোগ্রাম, ট্রাক শোসহ বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করেন।

শ্রমঘন এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে অবস্থিত ডাইফের উপমহাপরিদর্শকের কার্যালয়গুলোয় জেলা প্রশাসন, কারখানা মালিক ও শ্রমিক সংগঠনের সঙ্গে সমন্বয়পূর্বক পেশাগত স্বাস্থ্য ও সেফটি বিষয়ে গণসচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন করেছে। এ উপলক্ষে শ্রমিক, মালিক, সরকার ও আন্তর্জাতিক সহযোগী সংস্থা ও সংগঠনের প্রতিনিধিদের সমন্বয়ে আলোচনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর