1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
ওসমানীনগরে নতুন মসজিদের জন্য ভূমি দান করলেন শতবর্ষী বৃদ্ধা। - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

ওসমানীনগরে নতুন মসজিদের জন্য ভূমি দান করলেন শতবর্ষী বৃদ্ধা।

দৈনিক আমার কথা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

ওসমানীনগরে নতুন মসজিদের জন্য ভ‚মি দান করেছেন একশত আট বছর বয়সী বৃদ্ধা। সম্প্রতি উপজেলার উমরপুর ইউনিয়নের হাউসপুর গ্রামের মরফুল বিবি মাটিহানী গ্রামের দক্ষিণ পাড়ার মানুষের মসজিদে জন্য তিনি ৩শতক ভ‚মি দান করেন। গ্রামবাসী দানকৃত ভ‚মিতে মাটিহানী দক্ষিণ পাড়া জান্নাতুল বাকী জামে মসজিদ নামে নামকরণ করে ভিত্তি প্রস্থর স্থাপন করেন। নতুন মসজিদ বাস্থবায়নের লক্ষ্যে গ্রামের সাবেক মেম্বার আব্দুল হান্নানকে সভাপতি, মো. কামাল মিয়াকে সাধারণ সম্পাদক, সমছু মিয়াকে কোষাধ্যক্ষ ও প্রবীন মুরব্বী মো. উমর আলীকে মোতাওয়াল্লী করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

জানা গেছে, উপজেলার উমরপুর ইউনিয়নের হাউসপুর গ্রামের সাবেক ইউপি সদস্য মরহুম রুছমত উল্লাহ’র স্ত্রী মরফুল বিবি (১০৮) নতুন মসজিদের জন্য ৩শতক ভ‚মি দান করার আগ্রহ প্রকাশ করলে সম্প্রতি তিনি মসজিদের জন্য ভ‚মি ওয়াক্ফ করে দেন। ভূমি ওয়াক্ফ করার পর মাটিহানী দক্ষিণ পাড়া গ্রামের লোকজন গত শুক্রবার সকাল ১০টার দিকে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে মসজিদের ভিত্তিপ্রস্থর স্থাপন করেন।

এসময় উপস্থিত ছিলেন, ভূমিদাতা পরিবারের সদস্য আরব আলী, আরন আলী, আসক আলী, আফিজ আলী, ধনাই মিয়া, সফু মিয়া, শাহ আলম, আব্দুস সালাম, ছমরু মিয়া, নতুন মসজিদ কমিটির সভাপতি সাবেক ইউপি সদস্য আব্দুল হান্নান, সাধারণ সম্পাদক মো. কামাল মিয়া, কোষাধ্যক্ষ সমছু মিয়া, মোতাওয়াল্লী মোঃ উমর আলী, সদস্য মিনার আলী, আনর আলী,আলী হোসেন, সুন্দর আলী, রুহেল মিয়া, কওছর মিয়া, আবুল কালাম, আব্দুল কাইয়ুম, ইব্রাহিম আলী, আব্দুল জফুর প্রমুখ।

জান্নাতুল বাকী জামে মসজিদের মোতাওয়াল্লী মো. উমর আলী বলেন, আমাদের পাড়ার ২৫/৩০ ঘর মানুষের জন্য একটি মসজিদ স্থাপন করতে চাইলে পাশ^বর্তী হাউসপুর গ্রামের বৃদ্ধা মরফুল বিবি ৩শতক ভূমি দান করেন। আমরা মহল্লার পক্ষ থেকে তার প্রতি কৃতজ্ঞতা জানাই।
মসজিদ কমিটির সভাপতি আব্দুল হান্নান ও

সাধারণ সম্পাদক মো. কামাল মিয়া বলেন, আমাদের পাড়ায় একটি মসজিদ নির্মাণের উদ্যোগ নিলে জায়গার অভাবে মসজিদ করতে পারিনি। হাউসপুর গ্রামের মরফুল বিবির সাথে যোগাযোগ করলে তিনি তাঁর স্বামীর মাগফেরাত কামনায় ৩শতক ভূমি প্রদান করেন। মসজিদটি পূর্ণ করতে সকলের সহযোগীতা কামনা করছি।
ভূমি দাতা মরফুল বিবি বলেন, আমার স্বামীর মাগফেরাত কামনায় একটি মসজিদ স্থাপনের জন্য ৩শতক ভূমি দান করেছি।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর