1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বেরোবিতে গুচ্ছ অধিভুক্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৩ পূর্বাহ্ন

বেরোবিতে গুচ্ছ অধিভুক্ত ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বেরোবি প্রতিনিধি: সাজ্জাদুর রহমান
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

 

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি)গুচ্ছ অধিভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত । সারাদেশে মোট ২৩টি মূল কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১২টা থেকে শুরু হয়ে পরীক্ষা চলে ১টা পর্যন্ত।

শনিবার(২৭ এপ্রিল ) সকাল ১২থেকে দুপুর ১টা পর্যন্ত ভর্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছ অধিভুক্ত ২৪টি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক(সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়সহ (বেরোবি) সাত কেন্দ্রে ১৬ হাজার ২২৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে ।

 

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব প্রফেসর ড. আর এম হাফিজুর রহমান (সেলিম) এ তথ্য নিশ্চিত করে।

 

তিনি জানান, রংপুর অঞ্চলের ৭টি কেন্দ্রের মধ্যে বেরোবিতে ৩২৬২ জন, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজে ৩৫০০ জন, দ্যা মিলেনিয়াম স্টার স্কুল এন্ড কলেজে ১৫০০ জন, টিচার্স ট্রেনিং কলেজে ১০০০ জন, রংপুর সরকারি কলেজে ১৫০০জন, পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজে ৩৫০০ জন এবং কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ১৯৬৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে।

সরেজমিনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্র পরিদর্শন করে দেখা যায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা তাদের নিজ নিজ আসন ও একাডেমিক ভবন খুঁজে পেতে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনকে সহায়তা করতে দেখা গেছে।

পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের কাছ থেকে পরিক্ষা কেমন হলো জানতে চাইলে ইশরাত জাহান নামে ভর্তিচ্ছু পরিক্ষার্থী বলেন, আলহামদুলিল্লাহ অনেক ভালো পরীক্ষা দিয়েছি; যা প্রত্যাশার বাইরে। এছাড়াও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রণ কার্যক্রম ছিল অনেক সুন্দর। যার ফলে, সুস্থ মস্তিষ্কে পরীক্ষা দিতে পারায় বিশ্ববিদ্যালয় পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি কে ধন্যবাদ জানাই।

পরীক্ষা শেষে অংশগ্রহণকারী অন্য এক পরীক্ষার্থী মোঃ রাহিমুল ইসলাম বলেন, সবকিছু কমন পড়েছে বাকিটা রেজাল্ট দেওয়ার পর বুঝতে পারবো। আমি আমার মতো করে সব ঠিকঠাক উত্তর করেছি আর পরীক্ষার পরিবেশ বলতে গেলে সুন্দর ছিল।

ভর্তিচ্ছু এক শিক্ষার্থীর অভিভাবকের কাছ ভর্তি পরীক্ষায় তার সন্তানের প্রত্যাশা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমার মেয়ে ভালো পরীক্ষা দিবে, কারণ আমি জানি আমার মেয়ে কেমন পরিশ্রম করেছে। আমার প্রত্যাশা আমার মেয়ে যেন ভালো কোনো এক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে ও আমাদের সবার মুখ উজ্জ্বল করবে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর