1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
রংপুরে দুই দিনব্যাপী ইয়ুথ লিডারশীপ ট্রেনিং সমাপ্ত - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

রংপুরে দুই দিনব্যাপী ইয়ুথ লিডারশীপ ট্রেনিং সমাপ্ত

মো: সাজ্জাদুর রহমান (বেরোবি)প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪

প্রত্যয়ী তারুণ্য, সম্প্রীতির বাংলাদেশ-এই স্লোগানকে সামনে রেখে, স্বেচ্ছাব্রতী তরুণদের নেতৃত্বে সম্প্রীতিপূর্ণ, মর্যাদাবান ও ন্যায়ভিত্তিক বাংলাদেশ সৃষ্টির সামাজিক আন্দোলন গড়ে তুলার লক্ষ্যে রংপুরের তরুণ শিক্ষার্থীদের নিয়ে বৃহস্পতিবার ও শুক্রবার (২৫,২৬ এপ্রিল) শহরের রঙ্গপুর সাহিত্য পরিষদ হলরুমে দুই দিনব্যাপী লিডারশীপ ট্রেনিং এর আয়োজন করে ইয়ুথ লিডারশীপ নেটওয়ার্ক বাংলাদেশ।

 

রংপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৬ জন তরুণ-তরুণীদের নিয়ে ইয়ুথ লিডারশীপ ট্রেনিং অনুষ্ঠিত হয়। এতে ছাত্র ছাত্রীদের মধ্যে উৎসাহ মূলক বক্তব্য প্রদান করেন সরকারি বেগম রোকেয়া কলেজ এর সহযোগী অধ্যাপক আজহারুল ইসলাম দুলাল তিনি বলেন “তরুণরায় আগামী প্রজন্মের সুতিকাগার। তরুণ তরুণীদের চিন্তা -চেতনার পরিবর্তনের মাধ্যমে আগামী বিশ্বের এক অনন্য পরিবর্তন সাধিত হবে। সমাজের যে ইতিবাচক পরিবর্তন যেনো ইয়ুথদের মাধ্যমে হয়। আমাদের যে সম্প্রীতির বাংলাদেশ বিনির্মাণের চিন্তা সেই জায়গায় সবচেয়ে বেশি ভূমিকা আমাদের ইয়ুথ দের থাকবে।”

 

এশিয়া ফাউন্ডেশন এর ইরফান বারী বলেন- “আমরা আগে জানতাম knowledge is power কিন্তু এখন জানি Information is power। আমরা যত বেশি তথ্য জানতে পারবো ততোবেশি নিজেদের পরিবর্তন করতে পারবো।এই দুই দিন ব্যাপী প্রশিক্ষণ এর মাধ্যমে আপনারা জানতে পারলেন ঘৃণা, দ্বন্দ্ব, বিদ্বেষ, সহিংসতা মুক্ত সমাজ গঠনের জন্য সবচেয়ে বেশি ভূমিকা যদি কারোর থাকবে সেটা আমাদের ইয়ুথদের।”

সুতরাং, সম্প্রতির বাংলাদেশ গঠনে আমাদের অগ্রনী ভূমিকা পালন করতে হবে। এছাড়া অন্যন্য বক্তারাও বক্তব্য রাখেন।

 

উল্লেখ যে এশিয়া ফাউন্ডেশন আয়োজিত “কমিউনিটি-ড্রিভেন আপ্রোচ টু প্রমোটিং রিলিজিয়াস ইকুয়ালিটি এন্ড এক্সেস টু জাস্টিস” প্রজেক্ট এর ইয়ুথ ফর হারমনি “– ইনোভেশন গ্রান্ট চ্যালেঞ্জ বিজয়ী রংপুর এর একদল তরুণ-তরুণীর হাত ধরে সৃষ্ট একটি ছাত্র সংগঠন হচ্ছে ইয়ুথ লিডারশীপ নেটওয়ার্ক, ছাত্র ছাত্রীদের নেতৃত্বেই এ সংগঠন পরিচালিত। এ সংগঠনের প্রতিটি সদস্য নিজের উন্নত ভবিষ্যৎ নিজে গড়তে এবং অন্যকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

 

ফেসিলিটেটর হিসেবে যুক্ত ছিলেন আরমান আরাফাত অনিক, নুসরাত নওশীন বুশরা, হাসান আলী ও মোঃ হাবিবুল্লাহ রাহী। সাংগঠনিক কার্যক্রম পরিচালনার জন্য তাদের নিয়ে দ্রুত ইউনিট গঠন করা হবে। দু দিন ব্যাপী এই ট্রেনিং এ তরুণদের মাঝে সহিংসতা, ধর্মীয় সম্প্রীতি, সামাজিক দায়বদ্ধতাসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর