1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বহিষ্কার বিএনপি ৫ নেতা - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:৫৪ পূর্বাহ্ন

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় বহিষ্কার বিএনপি ৫ নেতা

মোঃ তুহিন (চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি)
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ায় চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার ৫ জন নেতাকে প্রাথমিক পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করেছে বিএনপি। বহিষ্কৃতদের মধ্যে ২ জন চেয়ারম্যান পদে, ২ জন ভাইস চেয়ারম্যান পদে এবং ১ জন মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভোলাহাট উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হয়েছেন। শুক্রবার (২৬ এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে তাঁদের বহিষ্কারের কথা জানানো হয়।

 

তাঁরা হলেন, চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপির এক অংশের আহ্বায়ক, জেলা আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো. বাবর আলী বিশ্বাস, উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ আনোয়ারুল ইসলাম। ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী উপজেলা বিএনপির সদস্য মো. কামাল উদ্দিন, উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কায়সার আহমেদ। মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মহিলাদল নেত্রী মোসা. রেশমাতুল আরস রেখা।

 

চিঠিতে উল্লেখ করা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে আপনাকে নির্দেশক্রমে বহিষ্কার করা হলো।

 

উল্লেখ, স্থানিয় দলীয় সূত্রে জানা যায়, ২০১৯ সালে দলীয় সিদ্ধান্ত অমান্য করে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার কারণে মো. বাবর আলী বিশ্বাস, মোঃ আনোয়ারুল ইসলাম, মো. কামাল উদ্দিন, মোসা. রেশমাতুল আরস রেখাকে বহিষ্কার করেছিলেন। পরবর্তীতে দলের কাছে তাঁদের ভুল স্বীকার করলে বহিষ্কার আদেশ প্রত্যাহার করেন। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা বলে মনে করেন নেতা কর্মীরা।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর