1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
জনপ্রশাসন মন্ত্রীর হস্তক্ষেপে বন্ধ থাকা ব্রিজের কাজ আবার শুরু - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

জনপ্রশাসন মন্ত্রীর হস্তক্ষেপে বন্ধ থাকা ব্রিজের কাজ আবার শুরু

তৌহিদুল ইসলাম তুহিন (মেহেরপুর প্রতিনিধি)
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

নির্মান সামগ্রীর দাম বৃদ্ধির অযুহাতে ব্রিজ নির্মানের কাজ ফেলে পালিয়ে যাওয়া ঠিকাদারি প্রতিষ্ঠান পুনরায় নির্মান কাজ শুরু করেছে। প্রায় ১ বছর পর পুরোদমে আবার কাজ শুরু করেছে শ্রমিকরা। আগামী ডিসেম্বরের মধ্যেই সম্পূর্ণ কাজ শেষ হবে জানান ঠিকাদার।

মেহেরপুর সদর উপজেলার উজলপুর চক সড়ক-ফতেপুর গ্রামের ভৈরব নদের উপর বৃহত্তর কুস্টিয়া জেলা গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৯৭৫ মিটার চেইনেজে ৯৬.১০ মিটার পিএসসি গার্ডার ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয় ২০২১ সালের ১৬ আগষ্ট। শেষ হওয়ার কথা ২৩ সালের জুন মাসে। যার নির্মান ব্যায় ধরা হয়েছে ৫ কোটি ৮০ লাখ টাকা। কাজটি করছিল ফরিদপুরের ‘মেসার্স কামার জানি সুমন’ (জেভি) নামের একটি ঠিকাদার প্রতিষ্ঠান। কিন্তু ৫০ শতাংশ কাজ করে নির্মান সামগ্রীর দাম বৃদ্ধি ও নিম্মমানের সামগ্রী ব্যবহার করায় গ্রামবাসীর তোপের মুখে ব্রিজ নির্মান কাজ ফেলে চলে যায় ঠিকাদারি প্রতিষ্ঠান। বিষয়টি জনপ্রশাসন মন্ত্রীর নজরে এলে তিনি সদর উপজেলা নির্বাহী প্রকৌশলীকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। অবশেষে পুনরায় নির্মান কাজ শুরু করে ঠিকাদার।

বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢালাইয়ের কাজ চলমান রয়েছে। পাশাপাশি দুপাশে রাস্তার জন্য কাজ করছে শ্রমিকরা। উপজেলা নির্বাহী প্রকৌশলীর প্রতিনিধি দল সেখানে উপস্থিত থেকে কাজ পর্যবেক্ষন করছেন।

এবিষয়ে ঠিকাদার রতন শেখ বলেন, কিছু সমস্যার কারনে কাজ ছিল। আবার আমরা শুরু করেছি। প্রয়োজনের চেয়ে বেশি শ্রকি কাজে লাগিয়েছি। আশা করছি আগামী ডিসেম্বরের মধ্যেই পুরো নির্মান কাজ শেষ করতে পারবো।

মেহেরপুর সদর উপজেলা নির্বাহী প্রকৌশলী সাব্বির উল ইসলাম বলেন, ব্রিজটি যাতে দ্রুত চলাচলের জন্য উন্মুক্ত করা হয় সে ব্যবস্থা করা হচ্ছে। আবহাওয়া ভালো থাকলে এখন থেকে আর একদিনও কাজ বন্ধ থাকবে না

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর