1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
সখীপুরে রমজানের পবিত্রতা রক্ষার দাবী জানিয়ে ইসলামী আন্দোলনের মিছিল।  - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ১১:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :

সখীপুরে রমজানের পবিত্রতা রক্ষার দাবী জানিয়ে ইসলামী আন্দোলনের মিছিল। 

দৈনিক আমার কথা ডেস্ক :
  • প্রকাশের সময় : শনিবার, ৯ মার্চ, ২০২৪

মাহে রমজানের পবিত্রতা রক্ষা সহ দ্রব্যমূল্যের উর্ধ্ব গতি ও মজুদদারি- মুনাফাখুরি রোধ, দিনের বেলায় হোটেল-রেস্তোরা বন্ধের দাবিতে স্বাগত মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশের টাঙ্গাইলের সখীপুর উপজেলা শাখার বিভিন্ন স্তরের নেতাকর্মী ও সমর্থকরা।

শুক্রবার (৮ মার্চ) আসরের নামাজ শেষে সখীপুর মোখতার ফোয়ারা চত্ত্বর থেকে মিছিল শুরু হয়ে সখীপুর – ঢাকা সড়ক দিয়ে হাসপাতাল গেইট প্রদক্ষিণ করে পুনরায় মোখতার ফোয়ারা চত্বরে এসে এ মিছিল শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশে রমজান সামনে রেখে দ্রব্যমূল্যের উর্ধ্ব গতির সমালোচনা করে বক্তারা বলেন, রমজান এলেই দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেড়ে যায়। বিশেষকরে রমজানে প্রয়োজনীয় সামগ্রীর দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে যায়। যা অত্যন্ত নিন্দনীয়।

ব্যবসায়ীদেরকে উদ্দেশ্য করে বক্তারা বলেন, আপনারা মজুদদারি ব্যবসা বন্ধ করে দিন। যারা মজুদদারি ব্যবসা করে তাদের কারণেই দেশে পর্যাপ্ত পণ্য থাকা সত্ত্বেও দাম বেড়ে যায়। আপনারা অন্তত রমজানের খাতিরে মজুদদারি ব্যবসা বন্ধ করে দিন।

ব্যবসায়ীদের উদ্দেশে বক্তারা আরো বলেন, আপনাদের অধীনে যেসব শ্রমিক কাজ করেন রমজানে তাদের বোঝা হাল্কা করে দিন। যেন তারা রোজা রাখতে পারে।

বক্তারা শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের খেজুরের পরিবর্তে বরই খাওয়ার পরামর্শের সমালোচনা করে বলেন, দেশের মানুষের সাথে আপনারা এসব তামাশা বন্ধ করে দিন। কয়েক দিন পরে হয়তো আপনারা চিনির দাম বাড়িয়ে বলবেন লবণ খান। কারণ লবণও তো চিনির মতই দেখতে। আপনারা রাতারাতি বিদ্যুতের দাম বাড়িয়েছেন। গ্যাসের দাম বাড়িয়েছেন। আপনারা পণ্যের দাম ৪০ টাকা বাড়িয়ে ৪০ পয়সা কমিয়ে দেশের জনগনের সাথে মশকরা করেন। দেশের মানুষ আপনাদের এসব মশকরা পছন্দ করে না।

এ সময় বক্তারা হেফাজত নেতা মাওলানা মামুনুল হকসহ কারাবন্দী সব আলেমকে দ্রুত মুক্তির দাবিও জানান।

ওই সমাবেশে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সখীপুর উপজেলা সহ-সভাপতি ইউনুস আলী, সেক্রেটারি মাওলানা সাইফুল ইসলাম, বাংলাদেশ মুজাহিদ কমিটি উপজেলার ছদর জাহাঙ্গীর আলম, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ সখীপুর উপজেলার সেক্রেটারি আবু হানিফ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ উপজেলা সভাপতি সাব্বিরসহ উপজেলা এবং বিভিন্ন ইউনিয়ন নেতৃবৃন্দ।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর