1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
বেইলি রোড ট্র্যাজেডি অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান-পুনরাবৃত্তি রোধে উদ্যোগ নিতে হবে - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

বেইলি রোড ট্র্যাজেডি অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান-পুনরাবৃত্তি রোধে উদ্যোগ নিতে হবে

নিজস্ব প্রতিবেদক
  • প্রকাশের সময় : শুক্রবার, ১ মার্চ, ২০২৪

রাজধানীর বেইলি রোডে ঘটে যাওয়া ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রকৃত কারণ অনুসন্ধান এবং এর পুনরাবৃত্তি রোধে সরকারকে কার্যকর উদ্যোগ নিতে হবে বলে জানিয়েছেন জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান। 

 

তিনি বলেন, বঙ্গবাজার, নিউমার্কেটসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিনিয়ত অগ্নিকাণ্ড ঘটছে। দুর্ঘটনার পরপরই তদন্ত কমিটি গঠন হয়। অথচ কোনো এক অজানা কারণে তদন্ত কমিটির রিপোর্ট গুলো অজানাই থেকে যায়।

রাজধানীর বেইলি রোডের বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এসময় অগ্নি দুর্ঘটনায় নিহতদের রূহের মাগফিরাত কামনা করেন এবং তাদের পরিবার-পরিজন ও যারা আহত হয়েছেন তাদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য মোবারক হোসাইন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের নায়েবে আমীর আব্দুস সবুর ফকির ও অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণের সহকারী সেক্রেটারি কামাল হোসাইন, ঢাকা মহানগর দক্ষিণের সহকারী প্রচার সম্পাদক আশরাফুল আলম ইমনসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

অধ্যাপক মজিবুর রহমান বলেন, আল্লাহ মানুষকে বিপদে ফেলে পরীক্ষা করেন। সেই কঠিন বিপদ ও মুসিবতের সময় ধৈর্য্য বা সবরের মাধ্যমে আমাদের আল্লাহ তায়ালার সাহায্য চাইতে হবে। হাদিসে অগ্নিকাণ্ডসহ এধরনের দুর্ঘটনায় যারা নিহত হন তাদেরকে শহীদ হিসেবে উল্লেখ করা হয়েছে। দেশের যেখানেই কোনো দুর্ঘটনা ঘটছে আমরা জামায়াতে ইসলামীর পক্ষ হতে ছুটে গিয়েছি, ক্ষতিগ্রস্তদের সার্বিক খোঁজখবর নিয়েছি, সীমিত সামর্থ্যের আলোকে সহযোগিতা নিয়ে ক্ষতিগ্রস্ত ভাই-বোনের পাশে দাঁড়িয়েছি।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর