1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
নজরুল বিশ্ববিদ্যালয়ে পর্দা উঠলো দ্বিতীয় আন্তর্জাতিক নাট‍্যোৎসবের - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

নজরুল বিশ্ববিদ্যালয়ে পর্দা উঠলো দ্বিতীয় আন্তর্জাতিক নাট‍্যোৎসবের

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারি, ২০২৪

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নাট‍্যকলা ও পরিবেশনা বিদ‍্যা বিভাগের আয়োজনে ৬ দিন ব‍্যাপী দ্বিতীয় আন্তর্জাতিক নাট‍্যোৎসব শুরু হয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের চুরুলিয়া মঞ্চে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নাট‍্যোৎসবের সূচনা করেন উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর।

এসময় তিনি বলেন, নাটক নিশ্চয়ই আমরা একটা জায়গায় করি। কিন্তু নাটকের ভাষা হচ্ছে আন্তর্জাতিক। প্রকৃত নাটক আমাদের প্রচলিত ভাষা, তার বাইরে আর একটি ভাষা তৈরি করে যা নাটকের ভাষা। নতুন একটি বার্তা দেয়। নাটকের এই ভাষা সার্বজনীন। কোনো কিছু না থাকার মধ্যেও অনেককিছু বলা এটি নাট্যকর্মীরাই বলতে পারে।

নাট্যকলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. পবিত্র সরকার, নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনম, রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিভাগটির সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মামুন রেজা ও সঞ্চালনা করেন মাজহারুল হোসেন তোকদার।

অনুষ্ঠানে বাংলাদেশের প্রথিতযশা নাট্যজন মামুনুর রশিদকে নাট্যজন সম্মাননা প্রদান করা হয়। নাট‍্যোৎসবে ভারতীয় ৩ টি নাটকসহ মোট ৬ টি নাটক মঞ্চায়িত হবে। উদ্বোধনী নাটক হিসেবে পশ্চিমবঙ্গের ‘নাট‍্যদল ইন্ডিয়ান মাইম’ কর্তৃক Based on a false Story মঞ্চায়িত হওয়ার মধ্য দিয়ে নাট্যোৎসব শুরু হয়েছে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর