1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
মনপুরায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের পর্যালোচনা সভা অনুষ্ঠিত - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:১৪ পূর্বাহ্ন

মনপুরায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের পর্যালোচনা সভা অনুষ্ঠিত

দৈনিক আমার কথা ডেস্ক :
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২৪
মনপুরায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের পর্যালোচনা সভা অনুষ্ঠিত।

ভোলার দ্বীপ উপজেলা মনপুরায় মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা প্রকল্পের পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েয়েছে।
চরাঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবার অগ্রগতির বিষয় নিয়ে আজ বৃহস্পতিবার (১৫ই ফেব্রুয়ারী) সকাল ১০টায় মনপুরা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

দ্যা সুইডিশ পোস্টকোড ফাউন্ডেশনের অর্থায়নে কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সহযোগিতায় পার্টনার্স ইন হেলথ এন্ড ডেভেলপমেন্ট (পিএইচডি) এর বাস্তবায়নে “মিডওয়াইফ পরিচালিত স্বাস্থ্যসেবা” প্রকল্পের মাধ্যমে চরফ্যাশন উপজেলার বিচ্ছিন্ন ঢালচর ও কুকরি-মুকরি ইউনিয়ন সহ মনপুরা উপজেলার একাধিক চরে হাজারো নারীদের সন্তান প্রসবসহ মাতৃত্বকালীন সময়ে স্বাস্থ্যসেবা দিচ্ছে।

প্রকল্পটি গত ৮ মাসে মনপুরার দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ৩৭৬ টি নরমাল ডেলিভারি করিয়ে স্থানীয় আলোচনার কেন্দ্রবিন্দুতে এসেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল ইসলামের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য ও মূল বিষয় উপস্থাপন করেন প্রকল্প ব্যবস্থাপক জনাব জাকির হোসেন।
তিনি বলেন, এ প্রকল্পটি সরকারী, বেসরকারী ও স্থানীয় সরকারের তত্বাবধানে ত্রিপক্ষীয় অংশীদারত্বের ভিত্তিতে ভোলা জেলার চরফ্যাসন উপজেলার ২টি ও মনপুরা উপজেলার ২টি ইউনিয়নে বাস্তবায়ন হচ্ছে।
গর্ভবতী মহিলাদের বাচ্চা প্রসবে পিএইচডি পরিচালিত স্বাস্থ্য কেন্দ্রে নরমাল বাচ্চা ডেলিভারি হচ্ছে, গর্ভবতী মায়ের স্বাস্থ্য সুরক্ষায় বিভিন্ন পরামর্শ দেয়া হচ্ছে, যা সরাসরিভাবে চরফ্যাশন ও মনপুরার বিভিন্ন চরাঞ্চলে খুব প্রভাব ফেলেছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান পারভিন আক্তার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কবির সোহেল, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ফয়জুর রহমান , মনপুরা স্বাস্থ্য কমপ্লেক্স এর আবাসিক মেডিকেল অফিসার ডাঃ খালেদ হাসান তানিম, মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ জহিরুল ইসলাম, গুরুত্বপূর্ণ সরকারী-বেসরকারী কর্মকর্তাবৃন্দ, পার্টনার্স ইন হেলথ্ এন্ড ডেভেলপমেন্ট এর উর্ধ্বতন কর্মকর্তা, উপজপলা পরিবার পরিকল্পনা সহকারী জসিম উদ্দিন সহ বিভিন্ন সংবাদকর্মিরা।

অনুষ্ঠানে অংশ নেওয়া অতিথিগন তাদের বক্তৃতায় উপকূলীয় এলাকার নারীদের গর্ভাবস্থায়, প্রসব বেদনা, প্রসবের প্রারম্ভিক অবস্থা ও নরমাল ডেলিভারি সম্পন্ন করার কাজে নিয়োজিত থাকায় পিএইচডি’র মিডওয়াইফদের ভূয়শী প্রশংসা করে স্বাস্থ্যসেবায় পিএইচডির এই কর্মসূচির সাফল্য কামনা করেন।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর