1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুই ইট ভাটায় জরিমানা - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় দুই ইট ভাটায় জরিমানা

Amar Kotha Desk
  • প্রকাশের সময় : বুধবার, ৭ ফেব্রুয়ারি, ২০২৪

খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলায় মেসার্স বিবিএম এবং মেসার্স আরবিএম নামক দুটি ইট ভাটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আজ ৬ ফেব্রুয়ারী ২০২৪ মঙ্গলবার দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলায় স্থাপিত উক্ত দুইটি ইটভাটায় অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।

এসময় হাইকোর্টের নিষেধাজ্ঞা না মানায় বেলছড়ির মেসার্স বিবিএম ইটভাটা বন্ধ করে দেওয়া হয়। এছাড়া ভাটায় ইট পোড়ানোর কাজে সংগৃহীত প্রায় ১ হাজার ৮৪৫ ঘনফুট জ্বালানি কাঠও জব্দ করা হয়।

এদিকে, ইট প্রস্তুত করার জন্য কৃষিজমি ও টিলা হতে মাটি সংগ্রহ করার অপরাধে মাটিরাঙ্গা পৌরসভার মেসার্স আরবিএম ইটভাটার ম্যানেজার রবিউল আলমকে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন, ২০১৩ অনুযায়ী এক লাখ টাকা জরিমানা করা হয়।

মাটিরাঙ্গা উপজেলা রেঞ্জ কর্মকর্তাকে উক্ত ইটভাটার মালিক মোহাম্মদ আমির হোসেন এর বিরুদ্ধে বিধিমোতাবেক নিয়মিত মামলা রুজু করার আদেশ দিয়ে জব্দকৃত জ্বালানিকাঠ নিলাম করে প্রাপ্ত অর্থ সরকারি কোষাগারে জমা প্রদানের নির্দেশ দেন, মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেজবাহ উদ্দিন।
ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
অভিযান চলাকালীন মাটিরাঙ্গা বন বিভাগের রেঞ্জ কর্মকর্তাসহ মাটিরাঙ্গা থানা পুলিশের একটি চৌকশ দল উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর