1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ গুদামে আগুন - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে বিআইডব্লিউটিএ গুদামে আগুন

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৪

নারায়ণগঞ্জে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) গুদামে মজুদকৃত প্লাস্টিক পাইপ ও রাবারসহ জাহাজের বিভিন্ন মালামাল আগুনে পুড়ে গেছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) বেলা সোয়া ১টার দিকে শহরের খানপুর এলাকার ওই গুদামে আগুনের সূত্রপাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনার কাজ শুরু করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গুদামে বিআইডব্লিউটিএর জাহাজের বিভিন্ন মালামাল রাখা হয়। দুপুর সোয়া ১টার দিকে খানপুর বরফকল এলাকার শীতলক্ষ্যা নদীর তীরে অবস্থিত বিআইডব্লিউটিএর ৪নং গুদামের পাশে ড্রেজিংয়ের যে প্লাস্টিকের পাইপ ও রাবার রাখা ছিলো সেখান থেকে আগুনের সূত্রপাত ঘটে।

প্রথমে ভেতরে থাকা কর্মচারীরা আগুন নেভানোর চেষ্টা চালায়। তবে মুহূর্তেই আগুনের লেলিহান শিখা চারদিকে ছড়িয়ে পড়ে। এসময় ধোঁয়ায় চারপাশ আচ্ছন্ন হয়ে যায়। আগুনের ভয়াবহতা ক্রমেই বাড়তে থাকলে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে বিকেল পৌনে ৪টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফখরুদ্দিন আহামেদ জানান, আগুনে গুদামে থাকা বিপুল পরিমাণ প্লাস্টিকের পাইপ, রাবার পুড়ে গেছে। আগুন নিয়ন্ত্রণে আনতে সাতটি ইউনিট কাজ করছে।

তিনি আরও জানান, যেখানে আগুন জলছে তার পাশেই একটি কেমিক্যালের গুদাম রয়েছে, তাই শীতলক্ষ্যা নদী থেকে পানি এনে আগুন নির্বাপনের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, ২০১৮ সালের নভেম্বর মাসেও একই স্থানে আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর