1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
নোবিপ্রবি ছাত্র ঐক্য সংসদের যাত্রা শুরু - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

নোবিপ্রবি ছাত্র ঐক্য সংসদের যাত্রা শুরু

নোবিপ্রবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৭ আগস্ট, ২০২৩

শিক্ষা, সম্প্রীতি ও স্বাধীনতা এই স্লোগানকে সামনে রেখে শিক্ষার্থীদের অধিকার আদায়ের লক্ষ্যে যাত্রা শুরু করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(নোবিপ্রবি) ছাত্র ঐক্য সংসদ।

 

রোববার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ৩৩ টি বিভাগ ও ইনস্টিটিউটের ৪৫ জন প্রতিনিধির উপস্থিতিতে নির্বাচনের মাধ্যমে ছাত্র ঐক্য সংসদের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। এতে আহ্বায়ক নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবেদীন সোহাগ এবং সদস্য সচিব নির্বাচিত হয়েছেন ফলিত গণিত বিভাগের ১৫ তম ব্যাচের শিক্ষার্থী জাহিদুল ইসলাম।

 

অন্যদের মধ্যে নতুন এ কমিটিতে যুগ্ম আহ্বায়ক হিসেবে মনোনীত হয়েছেন সাব্বির হোসাইন শান্ত, আব্দুল্লাহ আল তানিম, ফাহিম প্লাবন, শুভ চন্দ্র দে, মো. মাহমুদুল হাসান আরিফ,শরীফুল ইসলাম দিহান, আব্দুল আউয়াল রাহাত,ফাহিম হাসান, এস এম রাসেল, রুবিনা রাহাত, নুবায়রা হাফিজ, রিয়াদ রাসেল, রুহুল আমিন, মো. আবরার, মো. সালাউদ্দীন মহসিন ও তরিকুল ইসলাম। এ ছাড়াও কমিটিতে বিভিন্ন বিভাগের বেশ কয়েকজনকে কার্যকরী সদস্য মনোনীত করা হয়েছে।

 

ছাত্র ঐক্য সংসদের নবনির্বাচিত আহ্বায়ক আবেদীন সোহাগ বলেন, নোবিপ্রবি শিক্ষার্থীদের চাহিদার অনুযায়ী ক্যাম্পাসের পরিবেশ এগুচ্ছে না। একসাথে পড়াশোনা, চিন্তা এ জিনিসগুলোর চচার্র পরিবেশ আমাদের ক্যাম্পাসে কিন্তু নেই একেবারেই। প্রশাসন আমাদের উন্নয়নে কাজ করছে। না হলে এত কিছু গড়ে ওঠতো না। কিন্তু একটা গ্যাপ থেকে যাচ্ছে। শিক্ষার্থীরাও মতামত দিতে আগ্রহী হচ্ছে না, আর সে ব্যাপারগুলো প্রশাসন অবধি পৌঁছানো যাচ্ছে না। আমাদের লক্ষ্য একটা হেল্পিং হ্যান্ড আর মিডিয়া হিসেবে থাকা।

 

তিনি আরো বলেন, আমরা হয়তো অনেকভাবে অনেক কথা বলে ফেলি। কিন্তু হাজার সীমাবদ্ধতা থাকে। আমরা সে সীমাবদ্ধতার মাঝেই যতটুকু সম্ভব আমাদের ছাত্র-ছাত্রীদের জন্য ভালো কিছু করার লক্ষ্যতেই এগিয়ে যেতে চাই। বিশ্ববিদ্যালয় হওয়া উচিত মুক্তভাবে বিবেক আর সুবুদ্ধির চর্চার কারখানা। আমরা সে পরিবেশ দিতেই আগ্রহী।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর