1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
রাজিবপুরে একটি বাড়িতে মিললো বিচিত্র প্রাণী ‘বালু শুকর - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন

রাজিবপুরে একটি বাড়িতে মিললো বিচিত্র প্রাণী ‘বালু শুকর

রাজিবপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১৩ মে, ২০২৩
’রাজিবপুরে একটি বাড়িতে মিললো বিচিত্র প্রাণী ‘বালু শুকর

 

কুড়িগ্রাম জেলার রাজিবপুরে বসতবাড়িতে মিললো বিচিত্র প্রাণী ‘বালু শুকর’বিচিত্র প্রাণী ‘বালু শুকর’ রাজিবপুর উপজেলায় স্থানীয় এক ব্যক্তির বসতবাড়ির নির্মাণাধীন ঘরে একটি বিচিত্র ধরনের প্রাণী পাওয়া গেছে।

গত শুক্রবার রাজিবপুর উপজেলার সদর ইউনিয়নের দক্ষিণ কাচারিপাড়া গ্রামের গাজিউর রহমানের বাড়িতে প্রাণীটি পাওয়া যায়।এদিকে এলাকায় অপরিচিত প্রাণীর আবির্ভাবে অনেকে কৌতুহল নিয়ে প্রাণীটি দেখতে যাচ্ছেন। শুক্রবার সকাল থেকেই গাজিউর রহমানের বাড়িতে ভিড় করছেন স্থানীয় নারী-পুরুষ ও শিশুরা। তবে কেউ প্রাণীটির পরিচয় জানাতে পারেনি।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মোঃ মেরাজ হোসেন মিসবাহ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিশ্চিত করেন এটি বালু শুকর বা হক বেজার, যা মাংসাশী প্রাণী। তিনি বলেন, এটি থেকে সাবধান থাকতে হবে। এটি নদীর পাড়ে ও বন জঙ্গলে বেশিরভাগ সময় থাকে। মাছ, ইঁদুর, ফলমূল ও সবজাতীয় খাবার খেয়ে থাকে।

কুড়িগ্রাম বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ রাশিদ আরিফ বলেন, এটি ভারত থেকে রাজিবপুর সীমান্তে প্রবেশ করে থাকতে পারে। আমি স্থানীয় কর্মকর্তাকে পাঠিয়েছি। এটি উদ্ধারের ব্যবস্থা নিচ্ছি। বন্যপ্রাণী বিভাগের সাথে যোগাযোগ করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

রৌমারী-রাজিবপুর ভারপ্রাপ্ত বন কর্মকর্তা ইকবাল হোসেন খান বলেন, প্রায় তিন সপ্তাহে এই ধরনের একটি প্রাণী রৌমারী উপজেলার চর শৌলমারীতেও দেখেছি। এই প্রাণীটি নাম বালু শুকর। এই ধরনের প্রাণী মানুষের কাছ থেকে লুকিয়ে থাকার জন্য এখানে আসতে পারে।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর