1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
২৫ মার্চ ভয়াল কালো রাতের স্মরণে ইবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন - দৈনিক আমার কথা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
বুধবার, ২৯ মে ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন

২৫ মার্চ ভয়াল কালো রাতের স্মরণে ইবি ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

দৈনিক আমার কথা ডেস্ক :
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩

১৯৭১ সালে ২৫শে মার্চের ভয়াল কালো রাতের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ। শনিবার (২৫ মার্চ) রাত সাড়ে ১০ টায় বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল ও জাতীয় স্মৃতিসৌধে মোমবাতি প্রজ্বলন করে তারা।

 

এর আগে সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে জিয়া মোড় থেকে শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে মুজিব ম্যুরালের পাদদেশে গিয়ে শেষ হয় পরে সেখানে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয় স্মৃতি সৌধেও মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

 

মোমবাতি প্রজ্জ্বলনের সময় উপস্থিত ছিলেন সহ সভাপতি তন্ময় শাহা টনি, আরিফুল ইসলাম খান, রাকিবুল ইসলাম ও নাইমুর রহমান জয়, যুগ্ম-সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম, হোসাইন মজুমদার, সাংগঠনিক সম্পাদক সোহাগ শেখসহ হল ইউনিটের শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

সংগঠনটির সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাকিস্তানি হানাদার বাহিনী বাঙালীদের ঝাঁপিয়ে পড়ে। তারা বাঙালি জাতির শ্রেষ্ঠ সন্তানদের মেধা শূন্য করার জন্য হত্যা করে।

আমরা জাতির সেই শ্রেষ্ঠ সন্তানদের স্মরণে মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরাল ও স্মৃতি সৌধে মোমবাতি প্রজ্জ্বলন করেছি। রাত পোহালেই স্বাধীনতা দিবস। আর এই দিবসটা আমরা শাখা ছাত্রলীগ আনন্দের সাথে পালন করবো।

 

উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে পাকিস্তান সেনাবাহিনী কাপুরুষের মতো ‘অপারেশন সার্চলাইট’ নামে ঢাকাসহ সারা দেশে নির্বিচারে সাধারণ মানুষদের হত্যা করে। মেতে ওঠে ইতিহাসের নৃশংসতম গণহত্যায়, যা কালরাত হিসেবে পরিচিত।

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর