1. dailyamarkothabd@gmail.com : admin :
  2. hmhabibullah2000@gmail.com : Habib :
  3. sabbirmamun402@gmail.com : Sabbir :
গুচ্ছে না থাকার সিদ্ধান্ত ইবি একাডেমিক কাউন্সিলের - দৈনিক আমার কথা
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন
শনিবার, ২৫ মে ২০২৪, ০৭:৩৪ পূর্বাহ্ন

গুচ্ছে না থাকার সিদ্ধান্ত ইবি একাডেমিক কাউন্সিলের

ইবি প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৯ মার্চ, ২০২৩

গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে নিজস্ব পদ্ধতিতে ভর্তি কার্যক্রমের সিদ্ধান্ত গ্রহণ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)।

বরিবার (১৯ মার্চ) একাডেমিক কাউন্সিলের ১২৫তম জরুরি সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার এ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিলে শুধুমাত্র একটি বিষয় নিজেই আলোচনা হয়। সভায় সর্বসম্মত সিদ্ধান্তে গুচ্ছ পদ্ধতি থেকে বেরিয়ে এসে নিজস্ব তত্ত্বাবধানে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আগামীকাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে মিটিং আছে সেখানে উপাচার্য স্যার আমাদের সিদ্ধান্ত উপস্থাপন করবেন এবং সেখান থেকে এসেই বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু করবেন।

 

আগামী সপ্তাহে কেন্দ্রীয় ভর্তি কমিটির সভা ডেকে সেখানে পরবর্তী কার্যক্রম নিয়ে আলোচনা করা হবে।সভায় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান, বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগের সভাপতিরা উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি কার্যনির্বাহী সভা ও সাধারণ সভায় গুচ্ছ থেকে সরে এসে একক পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত নেয়।

এবং গত বুধবার আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বিএনপিপন্থীদের জিয়া পরিষদ ও সাদা দল এবং জামায়াতপন্থীদের গ্রীন ফোরামের সাথে পৃথকভাবে আলোচনা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সভায় শিক্ষক সংগঠনগুলো গুচ্ছের বিপক্ষে মত দেন।

 

Facebook Comments Box

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর